10
খুলনা অফিস । মহানগর প্রতিনিধি
নগরীতে দুর্গাপূজাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি চলছে। মূর্তি তৈরি ও সাজ-সজ্জার কাজে ব্যস্ত সময় পার করছে পূজা সংশ্লিষ্টরা। হিন্দু ধর্মাবলম্বীদের এ বড় উৎসবকে ঘিরে তিন স্তরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। ইতোমধ্যে বিভিন্ন স্থানে চেকপোস্টের মাধ্যমে তল্লাশি কার্যক্রম চলছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

এবছর খুলনা নগরীতে ১২২টি ও জেলায় ৭৭৩টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসব পালিত হবে। আগামী ২৫ সেপ্টেম্বর দেবীর বোধনের মাধ্যমে শুরু হবে পূজার আনুষ্ঠানিক কার্যক্রম। ২৬ সেপ্টেম্বর ষষ্ঠী পূজা আর ৩০ সেপ্টেম্বর বিসর্জন। এদিকে শারদীয় উৎসব পালনে সনাতন ধর্মাবলম্বীদের মাঝে বইছে উৎসবের আমেজ। দুর্গা দেবীর আগমনে প্রতিবারের মত এবছরও প্রতিটি মন্দিরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবছর দুর্গার আগমন নৌকায় আর গমন ঘোটকে (ঘোড়ায়)।

খুলনা মহানগর পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, নগরীতে মোট ১২২টি পূজা মণ্ডপে দুর্গোৎসব পালিত হবে, যা গত বছরের চেয়ে ৬টি বেশি। এর মধ্যে খুলনা সদর থানায় ২৩টি, সোনাডাঙ্গা থানায় ১১টি, খালিশপুর ৮টি, দৌলতপুরে ১৮টি, খানজাহান আলীতে ৬টি, হরিণটানায় ৫টি, লবনচরায় ৯টি আড়ংঘাটায় ৪২টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে। তবে এবছর নগরীতে ব্যক্তিগত উদ্যোগে কোন পূজা উদযাপনের খবর পাওয়া যায়নি।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি)’র সূত্রে জানা যায়, পূজায় নগরীতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে তিন স্তরবিশিষ্ট নিরাপত্তা জোরদার করা হয়েছে। গুরুত্বপূর্ণ মন্দির, সড়ক ও বিশেষ বিশেষ স্থানে সিসি ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি মণ্ডপে ৮ জন, ৬ জন ও ৪ জন করে পুলিশ ও ১২ জন আনসার সদস্য পৃথকভাবে নিরাপত্তা কাজে নিয়োজিত থাকবে। দুটি মণ্ডপের জন্য একটি টহল টিম ছাড়াও সাদা পোশাকে পৃথক টিম সার্বক্ষণিক নজরদারি করবে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/1032.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/1032-300x300.jpgশিশির সমরাটস্বদেশের খবর
খুলনা অফিস । মহানগর প্রতিনিধি নগরীতে দুর্গাপূজাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি চলছে। মূর্তি তৈরি ও সাজ-সজ্জার কাজে ব্যস্ত সময় পার করছে পূজা সংশ্লিষ্টরা। হিন্দু ধর্মাবলম্বীদের এ বড় উৎসবকে ঘিরে তিন স্তরে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। ইতোমধ্যে বিভিন্ন স্থানে চেকপোস্টের মাধ্যমে তল্লাশি কার্যক্রম চলছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এবছর...