2 copy
আন্তর্জাতিক ডেস্ক ।
জাতিসংঘের সবচেয়ে শক্তিশালী সংস্থা নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে ফের আলোচনার উদ্যোগ নেওয়া হচ্ছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
নিরাপত্তা পরিষদের স্থায়ী ও অস্থায়ী সদস্য মিলে মোট সাতটি দেশ আলোচনা শুরু করতে জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসকে অনুরোধ করেছে। সাতটি দেশ হলো- ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মিসর, কাজাখস্তান, সেনেগাল ও সুইডেন।

বার্তা সংস্থা এএফপির খবর, এই সাত দেশ জাতিসংঘ মহাসচিবকে আগামী সপ্তাহেই মিয়ানমারের সেনাবাহিনীর চলমান ‘জাতিগত নিধন’ নিয়ে নিরাপত্তা পরিষদে আনুষ্ঠানিক আলোচনা শুরুর আহ্বান জানান। আলোচনার দিনক্ষণ ঠিক করতে আলাপ-আলোচনা চলছে।

এর আগে দুই দফায় রাখাইনের চলমান পরিস্থিতি নিয়ে পরিষদে আলোচনা হয়েছে। সবশেষ আলোচনার পর সর্বসম্মতভোবে এক বিবৃতিতে সংস্থাটির পক্ষ থেকে সহিংসতা বন্ধের আহ্বান জানানো হয়। সমালোচনা করা হয় অভিযানের ওপর বেসামরিকদের ওপর মাত্রাতিরিক্ত বলপ্রয়োগেরও।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/2-copy10.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/2-copy10-300x300.jpgতালুকদার বাবুলআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । জাতিসংঘের সবচেয়ে শক্তিশালী সংস্থা নিরাপত্তা পরিষদে রোহিঙ্গা ইস্যুতে ফের আলোচনার উদ্যোগ নেওয়া হচ্ছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। নিরাপত্তা পরিষদের স্থায়ী ও অস্থায়ী সদস্য মিলে মোট সাতটি দেশ আলোচনা শুরু করতে জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসকে অনুরোধ করেছে। সাতটি দেশ হলো- ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, মিসর, কাজাখস্তান, সেনেগাল...