22

বরিশালের অভ্যন্তরীণ রুটে ৬৫ ফুটের কম দৈর্ঘ্যের লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে দুই নম্বর সতর্কতা সংকেত জারি করায় এই নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ শনিবার (১৩ জুন) সকাল ১১টার দিকে জারি করা এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

বরিশাল নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মো. আবুল বাশার মজুমদার জানান, বৈরি আবহাওয়ায় সম্ভাব্য দুর্ঘটনা এড়াতে ৬৫ ফুটের চেয়ে ছোট লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি অভ্যন্তরীণ রুটের অন্যান্য লঞ্চগুলোকেও বিশেষ সতর্কতা অবলম্বন করে নদীপথে চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে আবহাওয়া প্রতিকূল হলে তাৎক্ষণিকভাবে নিরাপদ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। এর আগে বৃহস্পতিবারও বরিশালে দুই নম্বর সতর্কতা সংকেত জারি করে আবহাওয়া অধিদপ্তর।

হীরা পান্নাস্বদেশের খবর
বরিশালের অভ্যন্তরীণ রুটে ৬৫ ফুটের কম দৈর্ঘ্যের লঞ্চ চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে দুই নম্বর সতর্কতা সংকেত জারি করায় এই নির্দেশ দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ শনিবার (১৩ জুন) সকাল ১১টার দিকে জারি করা এই নিষেধাজ্ঞা...