5 copy
নিজস্ব প্রতিবেদক ।
গত ঈদুল আজহায় দেশের সড়ক, রেল ও নৌপথে ২৭২টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত হয়েছেন। এর মধ্যে সড়ক ও মহাসড়কে ২১৪টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৫৪ জন এবং আহত হয়েছেন ৬৯৬ জন। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
অপর দিকে ট্রেনে কাটা পড়ে এবং নৌ দুর্ঘটনায় ৬৮ জন নিহত হয়েছেন। সড়ক, রেল ও নৌপথে এই ঈদে বাড়ি ফেরা এবং পুনরায় কর্মস্থলে ফিরতে গিয়ে ২৭২টি দুর্ঘটনায় মোট ৭৫৯ জন আহত হয়েছেন। বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির এক পরিসংখ্যানে এ তথ্য উঠে এসেছে।

গতকাল বুুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি আয়োজিত ঈদুল আজহায় দুর্ঘটনা পরিসংখ্যান-২০১৭ অনুযায়ী এ তথ্য জানান, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

তিনি ক্রাইম রিপোর্টার ২৪.কমকে আরও জানান, যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের সদস্যরা ২২টি জাতীয় দৈনিক, ৬টি আঞ্চলিক দৈনিক ও ১০টি অনলাইনে প্রকাশিত সংবাদ মনিটরিং করে এ পরিসংখ্যান তৈরি করেছে। এ প্রতিবেদনে বলা হয়েছে, ঈদযাত্রা শুরুর দিন ২৮ আগস্ট এবং কর্মস্থলে ফেরার শেষ দিন ৯ সেপ্টেম্বর। এই প্রতিবেদনের ওই ১৩ দিনে ২১৪টি সড়ক দুর্ঘটনায় ২৫৪ জন নিহত ও ৬৯৬ জন আহত হওয়ার ঘটনা ঘটে এসেছে। একই সময় নৌপথে ১৫টি দুর্ঘটনায় ২৫ জন নিহত ও ৬৩ জন আহত হয়েছেন। এসময়ে রেলপথে ট্রেনে কাটা পড়ে ৪৩ জন নিহত হয়।

মোজাম্মেল বলেন, এবারের ঈদযাত্রায় দুর্ভোগের শঙ্কা দেশের গণমাধ্যমগুলো প্রকাশ করেছে। অনেকটা আগেভাগে ঈদযাত্রা শুরু হওয়ায় ঘরমুখো যাত্রা ফেরত যাত্রার চেয়ে খানিকটা স্বস্তিদায়ক ছিল। তবে ফিরতি যাত্রায় ভোগান্তি ও সড়ক দুর্ঘটনায় প্রাণহানি বেড়েছে বলে তিনি জানান।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/5-copy6.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/5-copy6-300x300.jpgশিশির সমরাটজাতীয়
নিজস্ব প্রতিবেদক । গত ঈদুল আজহায় দেশের সড়ক, রেল ও নৌপথে ২৭২টি দুর্ঘটনায় ৩২২ জন নিহত হয়েছেন। এর মধ্যে সড়ক ও মহাসড়কে ২১৪টি দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৫৪ জন এবং আহত হয়েছেন ৬৯৬ জন। খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। অপর দিকে ট্রেনে কাটা পড়ে এবং নৌ দুর্ঘটনায়...