9
আন্তর্জাতিক ডেস্ক ।
ভারতের মুম্বাইয়ে ধর্ষণের শিকার হওয়া ১৩ বছরের সেই মেয়েটির গর্ভপাতের অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
মেয়েটির পরিবারের পক্ষ থেকে আদালতে তার গর্ভপাতের আবেদন জানানো হলে আদালত বুধবার এই অনুমতি দেয়।

মেয়েটির আইনজীবী জানান, শুক্রবার তার গর্ভপাতের দিন ধার্য করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, তাদের মেয়ে হঠাৎ করে মুটিয়ে যেতে থাকে। তাদের ধারণা শরীরে ওজন বেড়ে যাওয়ার এমনটি হয়েছে। পরে তাকে চিকিৎসকের কাছে নেওয়া হলে বিষয়টি খোলাসা হয়।

তখন চিকিৎসক জানান, তাদের মেয়ে গর্ভবতী। সে কোন মোটা হওয়ার সমস্যায় ভুগছে না। বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে আদালতের কাছে তার গর্ভপাতের জন্য আবেদন করা হয়। সে সময়ে মেয়েটি ৩২ সপ্তাহের অন্ত:সত্ত্বা ছিল। ভারতের প্রচলিত আইনে ২০ সপ্তাহ পর্যন্ত অন্তঃসত্ত্বার গর্ভপাত করানো যেতে পারে। কিন্তু এর চেয়ে বেশি সময় হলে তার জন্য আদালতের অনুমোদনের প্রয়োজন হয়। পরে আদালত মেয়েটির ডাক্তারি পরীক্ষার নির্দেশ দেয়।

বুধবার ডাক্তারি পরীক্ষার রিপোর্ট আদালতে পেশ করা হয়। রিপোর্টে বলা হয়, এখন বা পরে গর্ভপাত করানো হলে তাতে জীবনের ঝুঁকি একইরকম। চিকিৎসকরা এজন্য আরো দুই সপ্তাহের অপেক্ষা করতে বলেন যাতে করে এসময়ে ভ্রূণের বৃদ্ধি কি হয় তা জানতে পারা যায়। কিন্তু বিচারকরা এতে করে মেয়েটির জীবন আরও বিপন্ন হতে পারে বিধায় তাকে দ্রুত গর্ভপাত করানোর নির্দেশ দেন। উল্লেখ্য মেয়েটি তার বাবার এক সহকর্মীর দ্বারা ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগে জানা গেছে। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করেছে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : বিবিসি।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/09/96.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/09/96-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিকএক্সক্লুসিভ
আন্তর্জাতিক ডেস্ক । ভারতের মুম্বাইয়ে ধর্ষণের শিকার হওয়া ১৩ বছরের সেই মেয়েটির গর্ভপাতের অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। মেয়েটির পরিবারের পক্ষ থেকে আদালতে তার গর্ভপাতের আবেদন জানানো হলে আদালত বুধবার এই অনুমতি দেয়। মেয়েটির আইনজীবী জানান, শুক্রবার তার গর্ভপাতের দিন ধার্য করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে...