10 copy
আন্তর্জাতিক ডেস্ক ।
যুক্তরাষ্ট্রে দাস প্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে ফুঁসে ওঠেছে ভার্জিনিয়ার চার্লোটেসভিলে শহর। গত কয়েকদিন ধরেই সেখানে তীব্র বিক্ষোভ ও সহিংসতা অব্যাহত রয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
এর মধ্যেই নর্থ ক্যারোলিনায় ‘কনফেডারেট স্ট্যাচু’ ভেঙে ফেলেছে বিক্ষোভকারীরা। উগ্র শ্বেতাঙ্গদের বিরুদ্ধে কোনো ধরণের কড়া প্রতিক্রিয়া না জানানোয় প্রেসিডেন্ট ট্রাম্পের আমেরিকান ম্যানুফ্যাকচারিং কাউন্সিল থেকে পদত্যাগ করেছেন চারটি বড় গ্রুপের প্রধান চারজন নির্বাহী কর্মকর্তা।

তবে সবচেয়ে বড় প্রতিক্রিয়াটি এসেছে দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার টুইটে। বর্ণবৈষম্যহীন দক্ষিণ আফ্রিকার রূপকার নেলসন ম্যান্ডেলার একটি উক্তি দিয়ে টুইট করেন ওবামা। মানবতার বার্তা বহনকারী ওবামার ওই টুইটটি ইতোমধ্যে যেকোনো আমেরিকান রাজনীতিবিদের করা টুইট থেকেও বেশি গ্রহণযোগ্যতা পেয়েছে। জানা গেছে, ওবামার সঙ্গে একমত পোষণ করে ২৮ লাখেরও বেশি মানুষ সেটিতে লাইক দিয়েছেন।
টুইটে ওবামা লিখেন, ‘কারো চামড়ার রং কালো, কিংবা সে কোথা থেকে এসেছে বা তার ধর্ম কী, এসব চিন্তা করে অন্যকে ঘৃণা করার জন্য কারোরই জন্ম হয়নি।’ উল্লেখ্য, নিজের আত্মজীবনী ‘লং ওয়াক টু ফ্রিডম’ এ দক্ষিণ আফ্রিকার প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট ম্যান্ডেলা লিখেছিলেন মানবতার এই জয়গান।
একটি জানালায় কৃষ্ণাঙ্গ ও শ্বেতাঙ্গ চারটি শিশুর দিকে মুগ্ধ নয়নে তাকিয়ে থাকা হাস্যোজ্বল একটি ছবিও শেয়ার দেন ওবামা। ব্যাপক হারে লাইক পাওয়ার পাশাপাশি তার ওই টুইটটি ১১ লাখেরও বেশি বার রি-টুইট করা হয়েছে। আর এতেই উঠে আসছে, বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়েও সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা কতটা জনপ্রিয় ও মানবতাবাদী। অনেকে ওবামার সঙ্গে সহমত পোষণ করে ট্রাম্পের দিকে তীর ছুড়ে নানান মন্তব্যও করেছেন।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। সূত্র : ভোগ।

http://crimereporter24.com/wp-content/uploads/2017/08/10-copy12.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2017/08/10-copy12-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিক
আন্তর্জাতিক ডেস্ক । যুক্তরাষ্ট্রে দাস প্রথার সাক্ষ্য বহনকারী ভাস্কর্য অপসারণ নিয়ে ফুঁসে ওঠেছে ভার্জিনিয়ার চার্লোটেসভিলে শহর। গত কয়েকদিন ধরেই সেখানে তীব্র বিক্ষোভ ও সহিংসতা অব্যাহত রয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। এর মধ্যেই নর্থ ক্যারোলিনায় ‘কনফেডারেট স্ট্যাচু’ ভেঙে ফেলেছে বিক্ষোভকারীরা। উগ্র শ্বেতাঙ্গদের বিরুদ্ধে কোনো ধরণের কড়া প্রতিক্রিয়া না জানানোয়...