বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
Uncategorized

‘স্বাধীনতা বিরোধী চক্র পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছে’

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০১৫
  • ১০ দেখা হয়েছে

image_257155.nahid0
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, মূলত স্বাধীনতা বিরোধী চক্র পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।
তিনি বলেন, বিভ্রান্ত কিছু সৈনিক বঙ্গবন্ধুকে হত্যা করেছে বলে যে প্রচারণা তা মোটেই ঠিক নয়। মূলত স্বাধীনতা বিরোধী চক্র পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছে।
মন্ত্রী আজ ঢাকায় নায়েম মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিক্ষামন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
শিক্ষা সচিব নজরুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমির মহাপরিচালক সামসুজ্জামান খান। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, নায়েম মহাপরিচালক প্রফেসর হামিদুল হক এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস।
মন্ত্রী বলেন, ইতিহাসের চাকাকে উলে‘টা দিকে ঘুরাতেই স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে হত্যা করে। তিনি বলেন, পরবর্তীতে স¦াধীন বাংলাদেশের মাটিতে এমন একজনকে প্রধানমন্ত্রী বানানো হয়, যিনি মুক্তিযুদ্ধের সময় জাতিসংঘে বাংলাদেশের স¦াধীনতার বিরোধীতা করে বক্তৃতা দিয়েছিলেন।
শিক্ষামন্ত্রী তাঁর বক্তৃতায় তথাকথিত সিভিল সোসাইটির সমালোচনা করে বলেন, যারা সপরিবারে বঙ্গবন্ধু হত্যাকান্ড, জেলখানায় চার জাতীয় নেতার হত্যাকান্ডের প্রতিবাদ করেনি, কুখ্যাত ইন্ডেমনিটি আইনের বিরুদ্ধে একটি কথাও বলেননি, তারা আজ মানবাধিকার নিয়ে সোচ্চার।
সামসুজ্জামান খান বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের ম্যান্ডেট নিয়ে চারটি ধর্ম ও ৪৯টি নৃতাত্ত্বিক জাতিগোষ্ঠী নিয়ে গঠিত বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে পাকিসÍানিদের শোষণ, অত্যাচার থেকে মুক্ত করতে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন।
শিক্ষা সচিব নজরুল ইসলাম খান সভাপতির বক্তব্যে বর্তমান সরকার গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরে বলেন, আমরা আজ মধ্যম আয়ের দেশ, বঙ্গবন্ধু বেঁচে থাকলে আমরা অনেক আগেই তা অর্জন করতে পারতাম।
অনুষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102