9
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের প্রধান নির্বাহী (সিইও) ডিক কস্তোলো পদত্যাগ করেছেন। গতকাল বৃহস্পতিবার (যুক্তরাষ্ট্র সময়) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতির মাধ্যমে এ কথা জানানো হয়েছে। খবর বিবিসি ও রয়টার্সের।

প্রতিষ্ঠানটির বিবৃতিতে বলা হয়েছে, পদত্যাগের ঘোষণা দিলেও চলতি মাসে নিজ দায়িত্ব পালন করে যাবেন কস্তোলো। আগামী ১ জুলাই থেকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করবেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি। স্থায়ীভাবে প্রধান নির্বাহী নিয়োগ না দেওয়া পর্যন্ত ওই দায়িত্ব পালন করে যাবেন তিনি।

টুইটারের অগ্রগতিতে কিছুটা ভাটা পড়ায় বেশ কিছুদিন ধরেই চাপে ছিলেন কস্তোলো। বিদায়ী সম্বোধনে কস্তোলো বলেন, টুইটারের সদস্য হিসেবে আমি সত্যিই গর্বিত। প্রতিষ্ঠানের সঙ্গে ছয় বছরের কর্মজীবনে সবাই একসঙ্গে কাজ করেছেন।

প্রধান নির্বাহীর পদ থেকে পদত্যাগ করলেও প্রতিষ্ঠানটির নির্বাহী বোর্ডে থাকছেন কস্তোলো। ২০০৯ সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটির পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। ২০১০ সালের অক্টোবরে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর দায়িত্ব পান কস্তোলো।

এদিকে কস্তোলোর পদত্যাগের খবরের পরপরই যুক্তরাষ্ট্রের শেয়ারবাজারে টুইটারের শেয়ারমূল্য ৭ শতাংশ বেড়ে গেছে।

শুভ সমরাটবিজ্ঞান ও প্রযুক্তি
সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের প্রধান নির্বাহী (সিইও) ডিক কস্তোলো পদত্যাগ করেছেন। গতকাল বৃহস্পতিবার (যুক্তরাষ্ট্র সময়) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতির মাধ্যমে এ কথা জানানো হয়েছে। খবর বিবিসি ও রয়টার্সের। প্রতিষ্ঠানটির বিবৃতিতে বলা হয়েছে, পদত্যাগের ঘোষণা দিলেও চলতি মাসে নিজ দায়িত্ব পালন করে যাবেন কস্তোলো। আগামী ১ জুলাই থেকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত...