2
ছয় দিনের সফরে যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকাল ১০টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।

আগামী ১৪ জুন লন্ডনে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী। ভারতের সঙ্গে স্থলসীমা চুক্তির বাস্তবায়নসহ বিভিন্ন অর্জনের জন্য তাকে এ সংবর্ধনা দেওয়া হবে।

বঙ্গবন্ধুর দৌহিত্রী ও প্রধানমন্ত্রীর ভাগনি টিউলিপ সিদ্দিক যুক্তরাজ্যের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হওয়ার পর এটাই শেখ হাসিনার প্রথম লন্ডন সফর। এই সফরে শেখ হাসিনার সঙ্গে রয়েছেন টিউলিপের বড় ভাই রাদওয়ান মুজিব সিদ্দিক ও তার পরিবারের সদস্যরাও।

প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সংসদের প্রধান হুইপ আ স ম ফিরোজ, তিন বাহিনীর প্রধান, পুলিশ মহা পরিদর্শক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আগামী বুধবার লন্ডন থেকে দেশের উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার দেশে পৌঁছাবেন শেখ হাসিনা।

ওই নির্বাচনে টিউলিপ ছাড়াও বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী এবং রূপা হক ব্রিটিশ পার্লামেন্টের সদস্য নির্বাচিত হয়েছেন। রুশনারা আলী লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসন থেকে দ্বিতীয়বার, টিউলিপ হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন এবং রূপা হক ইলিং সেন্ট্রাল থেকে প্রথমবার এমপি নির্বাচিত হয়েছেন।

শুভ সমরাটজাতীয়
ছয় দিনের সফরে যুক্তরাজ্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার সকাল ১০টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়ে। আগামী ১৪ জুন লন্ডনে যুক্তরাজ্য প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দেবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম...