শিরোনাম

বঙ্গবন্ধু ছিলেন ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক : রওশন এরশাদ

image_256765.roushon-ersh
জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এম.পি বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন ঐক্য, প্রেরণা ও স্বাধীনতার মূর্ত প্রতীক এবং জাতির স্বপ্নের রূপকার।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ইস্পাত কঠিন নেতৃত্ব বাঙালি জাতিকে দিয়েছে অধিকার আদায়ের প্রেরণা। পাকিস্তানি শাসকদের ক্রমাগত শোষণ, দমন-পীড়ন, ঔপনিবেশিক লাঞ্চনা-বঞ্চনা আর দীর্ঘদিনের নির্যাতন-নিপীড়ন-বৈষম্যের অপমান থেকে বাঙালিকে চিরকালের মতো যুক্ত হওয়ার আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
আজ-বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ময়মনসিংহ জেলা ইউনিট কমান্ড কার্যালয় কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।
বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ আরও বলেন, যে লক্ষ্য ও আদর্শকে সামনে রেখে বাংলাদেশের অভূদ্যয় সেই স্বপ্ন ও সম্ভবনাকে ধ্বংস করে দেওয়ার উদ্দেশ্যেই ঘটানো হয়েছিল ১৫ই আগস্টের ট্রাজেডি। যা বাঙালি জাতির জন্য এক কলঙ্কময় দিন।
তিনি আরো বলেন, বাংলাদেশ আজ নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি ও শিশু মৃত্যুরহার হ্রাস, দারিদ্র্যের হার কমিয়ে আনাসহ অনেক বড় বড় সাফল্য থাকলেও এখনও অনেক সমস্যা রয়ে গেছে বাংলাদেশে। আর এ সমস্যা দূর করতে হলে জাতিকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে পারলেই জাতির পিতার স্বপ্ন বাস্তবায়িত হবে।
এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ময়মনসিংহ জেলা ইউনিট কমান্ডার আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, ডেপুটি জেলা ইউনিট কমান্ডার জিয়াউল ইসলাম, হারুন আল রশিদ, ময়মনসিংহ জেলা প্রশাসক মোস্তাকিম বিল্লাহ্ ফারুকী প্রমুখ।