moshorap_86535
অবৈধ অনুপ্রবেশসহ বিভিন্ন অপরাধে মালয়েশিয়ার ১৪টি কারাগারে এক হাজার ৬শ’ ৪ জন বাংলাদেশি আটক রয়েছেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

বুধবার বিকেলে জাতীয় সংসদে খন্দকার আজিজুল হক আরজুর টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আটককৃত এইসব বাংলাদেশিরা পাসপোর্ট, ওয়ার্ক পারমিট না থাকা, ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও অবস্থান করা, এর অবৈধ ব্যবহার, অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে সংশ্লিষ্টতা ও অবৈধ অনুপ্রবেশের কারণে মালয়েশিয়ার আইন প্রয়োগকারী সংস্থার কাছে আটক হন।

তিনি আরও বলেন, এ রকম ১১টি ক্যাম্পে মোট ১৩০৫ জন বাংলাদেশি নাগরিক দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন। যদিও অনুকূলে ইতোমধ্যেই ট্রাভেল পারমিট ইস্যু করা হয়েছে। মালয়েশিয়া জেল-ক্যাম্পে অবস্থানরত এসব নাগরিকদের হাইকমিশন থেকে নিয়মিত পরিদর্শন ও আইনগত সহায়তা দেওয়া হচ্ছে। সেই সঙ্গে ক্যাম্পে আটক করা বাংলাদেশি নাগরিকদের ট্রাভেল পারমিট দেওয়াসহ দেশে আনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শুভ সমরাটপ্রবাস জীবন
অবৈধ অনুপ্রবেশসহ বিভিন্ন অপরাধে মালয়েশিয়ার ১৪টি কারাগারে এক হাজার ৬শ’ ৪ জন বাংলাদেশি আটক রয়েছেন বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বুধবার বিকেলে জাতীয় সংসদে খন্দকার আজিজুল হক আরজুর টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান। খন্দকার মোশাররফ হোসেন বলেন, আটককৃত এইসব বাংলাদেশিরা পাসপোর্ট,...