সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন
Uncategorized

চান্দিনায় পাঁচ ‘স্বর্ণ কিশোরী’ বাছাই

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শনিবার, ৮ আগস্ট, ২০১৫
  • ১৩ দেখা হয়েছে

1439041339
‘জানবো-মানবো-জানাবো’ এই স্লোগানে কুমিল্লার চান্দিনা উপজেলায় কিশোরী সুস্বাস্থ্য নিশ্চিতকরণে সচেতনামূলক ‘স্বর্ণ কিশোরী’ বাছাই প্রতিযোগিতায় অনুষ্ঠিত হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বর্ণ-কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলাভিত্তিক এ বাছাই প্রতিযোগিতা চান্দিনা ডা. ফিরোজা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

এতে ওই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী শ্রাবন্তী বণিক জেলার সেরা স্বর্ণ কিশোরী হিসেবে নির্বাচিত হয়। এ সময় তার গলায় স্বর্ণ কিশোরী উত্তরীয়, জেলা সেরা ব্যাচ, শিক্ষাবৃত্তি ও সনদপত্র বিতরণ করা হয়।

‘থ্যালাসেমিয়া’ রোগ বিষয়ক প্রতিযোগিতায় ৮শ শিক্ষার্থীর মধ্যে এ আরো চার স্বর্ণ কিশোরীকে বাছাই করা হয়। এদের মধ্যে দশম শ্রেণীর ছাত্রী শামীমা আক্তার দ্বিতীয়, নবম শ্রেণীর ছাত্রী প্রিয়ন্তী সাহা তৃতীয়, অষ্টম শ্রেণীর ছাত্রী ফাতেমা বেগম চতুর্থ ও সপ্তম শ্রেণীর ছাত্রী তাসকিয়া কাজী পঞ্চম স্থান অধিকার করে।
ফাউন্ডেশনের প্রকল্প প্রধান ফারজানা ব্রাউনিয়ার সঞ্চালনায় এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।

এ সময় জেলা সিভিল সার্জন ডা. মুজিব রাহমান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব একেএম মামুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়া, পরিবার-পরিকল্পনার বিভাগের জেলা উপ-পরিচালক ডা. শামসুদ্দিন ছিদ্দিকী, ডেপুটি সিভিল সার্জন ডা. গোলাম শাহজাহান, ডা. শাহদাত হোসেন, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নূরজাহান বেগম প্রমুখ বক্তৃতা রাখেন।

অন্যান্যের মধ্যে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আলী আফরোজ, চান্দিনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী, চ্যানেল আই কুমিল্লা জেলা প্রতিনিধি আবুল কাশেম হৃদয়, জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102