শিরোনাম
সুস্থ মুশতাকের হঠাৎ মৃত্যু অনেক প্রশ্নের জন্ম দিয়েছে : ড. কামালবেসরকারি ব্যবস্থাপনায় বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতিস্বাধীনতার সুবর্ণজয়ন্তী আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশায় এলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তীবিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরুপ্রকল্প পরিচালকদের এলাকায় অবস্থান করতে হবে : শিল্পমন্ত্রীপাহাড়ে খালি সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবীমা পদ্ধতির আধুনিকায়নে প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীরপ্রেসক্লাবের নিরাপত্তা রক্ষায় আরও সজাগ থাকতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রীপ্রেসক্লাবের সামনে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত বেশ কয়েকজনগণফোরামের সভাপতি থেকে ড. কামালকে বাদ দেওয়ার প্রস্তাব

গ্যাটকো দুর্নীতি মামলা: আবেদন খারিজ, ২ মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ

khaleda1-290x188
গ্যাটকো দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পৃথক দুইটি রিটে আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে বিচার কার্যক্রমের উপর দেয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে নেয়া হয়েছে। বুধবার বিচারপতি মোহম্মদ নুরুজ্জামান ও বিচারপতি মোহম্মদ আব্দুর রবের ডিভিশন বেঞ্চ এই আদেশ দেয়।

আদালত বলেছে, রায়ের সার্টিফাইড কপি নিম্ন আদালতে যাওয়ার দুই মাসের মধ্যে খালেদা জিয়াকে আত্মসমর্পণ করতে হবে।

২০০৭ সালের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে রাজধানীর তেজগাঁও থানায় বেগম খালেদা জিয়াসহ ১৩ জনের বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতির মামলা দায়ের করে দুদক। পরে তদন্ত শেষে খালেদা জিয়া ও তার পুত্র আরাফাত রহমান কোকোসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলাটি জরুরি ক্ষমতা বিধিমালায় অন্তর্ভুক্ত ও দুদকের অনুমোদনের বৈধতা চ্যালেঞ্জ করে খালেদা জিয়া হাইকোর্টে পৃথক দুটি আবেদন দায়ের করেন। ঐ আবেদনের উপর হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিতের পাশাপাশি রুল জারি করে।