দিলি্ল রাজ্য সরকারের আইনমন্ত্রী জিতেন্দ্র সিং তোমারকে গতকাল মঙ্গলবার সকালে আটক করেছে পুলিশ। তবে তাকে আটক করার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ভুয়া সার্টিফিকেট সংক্রান্ত ঘটনায় তাকে গ্রেফতার করা হয়ে থাকতে পারে।এনডিটিভি জানিয়েছে, আইনমন্ত্রী তার আইন ডিগ্রির সনদপত্র জাল করেছেন বলে অভিযোগ রয়েছে। তবে তাকে আটক করার কারণ এখনো স্পষ্ট নয়। গতকাল মঙ্গলবার আটক করার পর তাকে বসন্ত বিহার পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে গত সোমবার রাতেই তার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল দিলি্ল পুলিশ। এদিকে তাকে গ্রেফতারের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। এই দলের নেতা সঞ্জয় সিংহ সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে অভিযোগ করে বলেছেন, কোনও নোটিস ছাড়াই তাকে গেফতার করা হয়েছে। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি দিলি্ল পুলিশের প্রধান বিএস বাসি।

গত এপ্রিল মাসে আইনমন্ত্রী জিতেন্দ্র সিংয়ের আইন পাসের সনদপত্র জাল করার ঘটনা প্রকাশিত হওয়ার পর থেকেই তার পদত্যাগের দাবিতে সোচ্চার রয়েছে ক্ষমতাসীন বিজেপি এবং বিরোধী দল কংগ্রেস। ওই একই মাসে বিহার রাজ্যের ‘তিলকা মাঝি ভাগলপুর বিশ্ববিদ্যালয়’ আদালতকে জানিয়েছিল, আইনমন্ত্রী জিতেন্দ্র আইনের ওপর ডিগ্রি নিয়েছেন তাদের কাছে এ সংক্রান্ত কোনো রেকর্ড নেই এবং তার সাময়িক সনদটি ভুয়া।

শুভ সমরাটজাতীয়
দিলি্ল রাজ্য সরকারের আইনমন্ত্রী জিতেন্দ্র সিং তোমারকে গতকাল মঙ্গলবার সকালে আটক করেছে পুলিশ। তবে তাকে আটক করার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, ভুয়া সার্টিফিকেট সংক্রান্ত ঘটনায় তাকে গ্রেফতার করা হয়ে থাকতে পারে।এনডিটিভি জানিয়েছে, আইনমন্ত্রী তার আইন ডিগ্রির সনদপত্র জাল করেছেন বলে অভিযোগ রয়েছে। তবে তাকে আটক...