বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন
Uncategorized

পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ ৩৪, জীবিত উদ্ধার ২৬

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : শনিবার, ১ আগস্ট, ২০১৫
  • ১৫ দেখা হয়েছে

1438434268
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কুমারভোগের কাছে শনিবার বিকালে পদ্মা নদীতে দু’টি মাটিভর্তি নৌকা ডুবে ৩৪ জন নিখোঁজ রয়েছে। জীবিত উদ্ধার করা হয়েছে ২৬ জনকে। মুন্সীগঞ্জের এএসপি (সার্কেল) মো. শামসুজ্জামান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ট্রলার ও নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারের জন্য উদ্ধারকারী দল ও ডুবুরিদের খবর দেয়া হয়েছে। একইসঙ্গে স্থানীয়ভাবে উদ্ধার কাজ শুরু হয়েছে।

শামসুজ্জামান জানান, ফরিদপুরের মদনখালি থেকে মাটি ভর্তি করে পাশাপাশি দু’টি বড় আকারের স্টিলের ইঞ্জিন চালিত নৌকা নারায়ণগঞ্জের বক্তবলীর ইটভাটিতে যাচ্ছিলো। কিন্তু উত্তাল পদ্মায় বৈরী আবহাওয়ার কবলে দু’টি নৌকায় পদ্মায় তলিয়ে যায়। পদ্মা সেতুর কনস্ট্রাকসন ইয়ার্ডের কাছে নৌকা ২ টি ডুবে যাওয়ার পরপরই স্থানীয় রোকজন স্পিড বোর্ড নিয়ে ভেসে থাকা ২৬ জনকে জীবিত উদ্ধার করে। তারা এখন নদী তীরে প্রশাসনের তত্ত্বাবধানে রয়েছেন।

উদ্ধারকৃত যাত্রীদের মধ্যে রয়েছেন- একটি ট্রলারের চালক মো. সেকান্দার আলী (৩৫), মিস্ত্রী আবু বকর (৩৫), শ্রমিক আব্দুল কুদ্দুস (৪২), শহিদুল ইসলাম (৩২), মোজাম্মেল হক (৩০), হেলাল উদ্দিন (৩৭), শাহ আলম (২৮) ও আব্দুল জব্বার (৩৪)। এদের সবাই বাড়ি সিরাজগঞ্জের বাসিন্দা।

কোস্টগার্ডের পাগলা স্টেশনের সাব-লেফটেনন্ট হাসানুর রহমান ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, কোস্টগার্ডের একটি বড় স্পীডবোট ইতিমধ্যে পদ্মায় উদ্ধার তৎপরতা শুরু করেছে। তবে বৃষ্টি, প্রচন্ড স্রোত, ঢেউ আর ঝড়ো হাওয়ার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102