শিরোনাম
সুস্থ মুশতাকের হঠাৎ মৃত্যু অনেক প্রশ্নের জন্ম দিয়েছে : ড. কামালবেসরকারি ব্যবস্থাপনায় বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতিস্বাধীনতার সুবর্ণজয়ন্তী আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশায় এলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তীবিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরুপ্রকল্প পরিচালকদের এলাকায় অবস্থান করতে হবে : শিল্পমন্ত্রীপাহাড়ে খালি সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবীমা পদ্ধতির আধুনিকায়নে প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীরপ্রেসক্লাবের নিরাপত্তা রক্ষায় আরও সজাগ থাকতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রীপ্রেসক্লাবের সামনে ছাত্রদলের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আহত বেশ কয়েকজনগণফোরামের সভাপতি থেকে ড. কামালকে বাদ দেওয়ার প্রস্তাব

ডুমিনির জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ

85668_afr
দক্ষিণ আফ্রিকার স্পিনার জেপি ডুমিনির জোড়া আঘাতে বিপদে বাংলাদেশ। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে আগে ব্যাট করছে বাংলাদেশ। প্রথম দিন ১ উইকেটে ৭৫ রান করে মাধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। বিরতির আগে ইমরুল কায়েস ২৮ ও মুমিনুল ৩৫ রানে অপরাজিত ছিলেন। কিন্তু বিরতির পর বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ৫ রানের ব্যবধানে ফিরেছেন মুমিনুল হক ও ইমরুল কায়েস। বিরতির ব্যক্তিগত ৫ রান যোগ করে ৪০ রানে ফেরেন মুমিমুল হক। দলীয় রান তখন ৮১। এর ৫ রান বানে ইমরুল ৩০ রানে ফেরেন ডুমিনির বলে এলডি ডাব্লিউ হয়ে। দ্বিতীয় উইকেটে ইমরুল-মুমিনুল ৬৯ রানের জুটি গড়েন। বাংলাদেশের সংগ্রহ এখন ৩ উইকেটে ৮৬ রান। উইকেটে আছেন মাহমুদুল্লাহ ও মুশফিকুর রহীম। আজ শুরুতেই দলীয় ১২ রানের মাথায় উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালকে হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। তামিম ব্যক্তিগত ১৫ বলে ৬ রানে ডেল স্টেইনের বলে ফেরেন। তবে দ্বিতীয় উইকেটে বাংলাদেশকে পথ দেখান ইমরুল কায়েস ও মুমিনুল হক। চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হয়। ঢাকা টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেেছ। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের জায়গায় দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাসির হোসেন। তাইজুল চট্টগ্রাম টেস্টে ১ উইকেট নেন।

বাংলাদেশ দল:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, নাসির হোসেন, লিটন দাস, মোহাম্মদ শহিদ, মুস্তাফিজুর রহমান ও যুবায়ের হোসেন।

দক্ষিণ আফ্রিকা দল:
ডিন এলগার, ভ্যান জিল, ফ্যাফ ডু প্লেসিস, হাশিম আমলা, তেম্বা বাভুমা, জেপি ডুমিনি, ডেন ভিলাস, ভারনন ফিল্যান্ডার, ডের স্টেইন, সিমন হারমার ও মরনে মরকেল।