দিল্লি পৌঁছেছে আবদুল কালামের মরদেহ

1_96268
দিল্লির পালাম বিমানবন্দরে ভারতের প্রয়াত রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মরদেহ আনা হয়েছে। সেখানে তার মরদেহ গ্রহণ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর জিনিউজের।

মঙ্গলবার দুপুরে সি হারকিউলিস-১৩০ বিমানের করে প্রয়াত রাষ্ট্রপতির মরদেহ শিলং থেকে দিল্লি আনা হয়।

সোমবার বক্তৃতাকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান ভারতের এই প্রখ্যাত বিজ্ঞানী। আবদুল কালামের মৃত্যুতে ভারতে ৭ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। ২৭ শে জুলাই থেকে আগামী ২ জুলাই পর্যন্ত ভারতের সকল সরকারি অফিস ও আদালতে রাষ্ট্রীয় পতাকা অর্ধনমিত থাকবে।

ভারতের তেলেঙ্গানা রাজ্যে আব্দুল কালামের মৃত্যুতে মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। তেলেঙ্গানার সকল সরকারি অফিস আদালত আজ বন্ধ থাকবে।

আব্দুল কালামের মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের রাজনীতিবিদ থেকে শুরু করে ক্রীড়া জগত ও বলিউড তারকারা। এছাড়া ভারতের সর্বস্তরের জনগণ আব্দুল কালামের মৃত্যুতে শোক বার্তা দিচ্ছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অন্যদিকে আবদুল কালামের মৃত্যুতে শোকের ছোঁয়া লেগেছে বাংলাদেশেও। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চাইছেন বাংলাদেশি জনগণ। ভারতের সাবেক রাষ্ট্রপতির মৃত্যুতে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শোক প্রকাশ করেছেন।