সোমবার, ২৭ জুন ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন
Uncategorized

সৌদি বাদশাহর প্রমোদে বন্ধ ফ্রান্সের সমুদ্রসৈকত

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : সোমবার, ২৭ জুলাই, ২০১৫
  • ১১ দেখা হয়েছে

1437932101
সৌদি বাদশাহ সালমান যাতে ফরাসির একটি সমুদ্রসৈকতে একাকী বেড়াতে পারেন সেজন্য সৈকতটি জনগণের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে এক লাখেরও বেশি মানুষ একটি পিটিশনে সই করেছে। খবর বিবিসি।
ওই পিটিশনে বলা হয়, এই ভালোরিস সৈকতে বেড়াতে যাওয়ার সবারই সমান অধিকার থাকা উচিত। কোনো প্রতিবাদকারী যাতে এই এলাকায় আসতে না পারে সেজন্য গত শনিবার থেকে সৈকতটি ঘিরে রাখা হয়েছে।
সৌদি রাজপরিবার এই সৈকতে অবস্থিত একটি ভিলায় তিন সপ্তাহের মতো ছুটি কাটাবেন বলে ধারণা করা হচ্ছে। পরিবারের সঙ্গে এ দলে রয়েছে এক হাজারের মতো লোক।
বাদশাহর ঘনিষ্ঠ লোকজন ভিলাতে অবস্থান করবেন কিন্তু বাকি সাতশ জন থাকবেন কানের বিভিন্ন হোটেলে। স্থানীয় হোটেল ম্যানেজারদের সমিতি বলছে, এটা তাদের জন্য একটা সুসংবাদ। কারণ এর মধ্য দিয়ে হোটেল তো বটেই স্থানীয় অর্থনীতিও চাঙ্গা হবে। সমিতির প্রেসিডেন্ট বলছেন, সৌদি আরব থেকে আসা এই লোকজনের হাতে প্রচুর অর্থ, যা দিয়ে তারা কেনাকাটা করবেন। তবে সৈকতটি বন্ধ করে দেওয়ার জন্য স্থানীয় অনেকেই ক্ষোভ প্রকাশ করছেন। ক্ষুব্ধ নাগরিকদের পিটিশনে বলা হয়, এই সৈকত স্থানীয় লোকজন, পর্যটক, ফরাসি নাগরিক, বিদেশি সবার জন্যই খুলে রাখা উচিত।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102