Bangladesh-jamaat-Islam-জামায়াতে-ইসলামী-বাংলাদেশজামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার সরকারি উদ্যোগে বিপরীতে জামায়াতও দেশে নাশকতার মাধ্যমে অস্থিরতা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছে। যদিও ইতিপূর্বে দলের শীর্ষ নেতাদের মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের শাস্তির প্রতিবাদে দেশজুড়ে ব্যাপক নাশকতা চালিয়েছে। তারপর দীর্ঘদিন চুপ দলটি নাশকতামূলক কার্যক্রমে নিরব ছিল। কিন্তু গত বুধবার আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক সংসদে জামায়াতে ইসলামী নিষিদ্ধের ব্যাপারে একটি বিল মন্ত্রিপরিষদ বিভাগে রয়েছে বলে জানান। আর এ ধরনের তথ্য জেনেই জামায়াত তা প্রতিরোধে উঠেপড়ে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে বলে গোয়েন্দা সূত্রে জানা যায়। সংশ্লিষ্ট সূত্র মতে, স্বাধীনতা বিরোধী কর্মকা-ে বর্তমান সরকারের আমলে ব্যাপক চাপের মুখে জামায়াত ও এর অঙ্গ সংগঠনগুলো এখন অস্তিত্ব রক্ষায় মরণ কামড় দেয়ার প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যে কুমিল্লায় গত বুধবার যাত্রীবাহী বাসে যে পেট্রোল বোমা হামলার ঘটনা সাথে শিবিরের সংশ্লিষ্টতা পেয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। ওই ঘটনায় গ্রেফতারকৃত ৭ জনই শিবিরের ক্যাডার। জামায়াত এবং তার অঙ্গ সংগঠনগুলো সম্মিলিতভাবে দেশকে অস্থিতিশীল করতে এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে নাশকতা চালানোর চেষ্টা চালাচ্ছে।

সূত্র জানায়, যুদ্ধাপরাধী বিচারসহ বেশকিছু ইস্যু নিয়ে জামায়াতে ইসলামী আবারো মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে। এমনকি ভারতের প্রধানমন্ত্রীর সফরের সময়ও তারা নাশকতা চালানোর আশঙ্কা করা হচ্ছে। কারণ দীর্ঘদিন থেকেই উগ্র মৌলবাদী কিছু সংগঠনের সঙ্গে জামায়াতে ইসলামীর সম্পর্ক সম্পর্ক বজায় রেখে আসছে। ইতিপূর্বে দশম জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে দেশের বিভিন্নস্থানে সংঘটিত নাশকতার অধিকাংশই শিবিরের নেতৃত্বে হয়েছে। ওসব সহিংসতায় দেশজুড়ে ১৫০ জন নিহত হন। তাছাড়া দেশের বড় ধরনের অপরাধ, জঙ্গি তৎপরতা, নাশকতায় প্রতিটি অপরাধের সঙ্গেই শিবিরের জড়িত থাকার অভিযোগ রয়েছে।

সূত্র আরো জানায়, আইনশৃঙ্খলাবাহিনীর হাতে নাশকতার অপরাধে যারা ধরা পড়েছে তাদের অধিকাংশই শিবিরের সদস্য। গ্রেপ্তারের পর জানা যায় তাদের অনেকেই কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে সদ্য যোগ দিয়েছে। এখন জামায়াত-শিবিরের ওসব কর্মীরা নাশকতার প্রস্তুতি নিচ্ছে। এর আগে তারা শিবিরের সক্রিয় কর্মী ছিলেন।

এ প্রসঙ্গে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান জানান, দেশে সবধরনের নাশকতা মোকাবিলায় আইনশৃঙ্খলাবাহিনী প্রস্তুত। কুমিল্লায় পেট্রল বোমা হামলার পর র‌্যাবের গোয়েন্দারা কাজ করছে। তাছাড়া ভারতের প্রধানমন্ত্রীর সফরের সময় রাজধানী ঘিরে থাকবে নিচ্ছিদ্র নিরাপত্তা। অপশক্তিকে কেউ যাতে কাজে লাগাতে না পারে এসব বিবেচনায় রেখে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/06/Bangladesh-jamaat-Islam-জামায়াতে-ইসলামী-বাংলাদেশ.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/06/Bangladesh-jamaat-Islam-জামায়াতে-ইসলামী-বাংলাদেশ-300x191.jpgশুভ সমরাটজাতীয়
জামায়াতে ইসলামীকে নিষিদ্ধ করার সরকারি উদ্যোগে বিপরীতে জামায়াতও দেশে নাশকতার মাধ্যমে অস্থিরতা সৃষ্টির প্রস্তুতি নিচ্ছে। যদিও ইতিপূর্বে দলের শীর্ষ নেতাদের মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের শাস্তির প্রতিবাদে দেশজুড়ে ব্যাপক নাশকতা চালিয়েছে। তারপর দীর্ঘদিন চুপ দলটি নাশকতামূলক কার্যক্রমে নিরব ছিল। কিন্তু গত বুধবার আইন, বিচার ও সংসদবিষয়কমন্ত্রী আনিসুল হক সংসদে জামায়াতে ইসলামী...