fire on busকুমিল্লার চান্দিনায় ইউনিক পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে সাত যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার (২ জুন) দিনগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা গেট ও পাট গবেষণা ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- রাঙামাটি সরকারি কলেজের শিক্ষক সঞ্জিত শর্মা, বিশ্ব সাহিত্য কেন্দ্রের উপদেষ্টা অঞ্জন দেব, রাঙ্গামাটি জেলার সুধির চন্দ্র নাথের ছেলে সুমন চন্দ্র নাথ (২৪), গোপালগঞ্জ সদর এলাকার সায়দুর রহমানের ছেলে ইমরান মিয়া (২৮), নারায়ণগঞ্জের জহিরুল ইসলাম, স্ত্রী লাভলী আক্তার ও রাঙ্গামাটির খোকন চাকমা।

গাড়ি চালক সিরাজুল ইসলাম বলেন, ঢাকা থেকে রাঙামাটির উদ্দেশে ছেড়ে আসার পর বাসটি চান্দিনা বাস স্টেশন অতিক্রম করে উপজেলা গেট ও পাট গবেষণা কেন্দ্রের সামনে পৌঁছালে হঠাৎ গাড়িতে বিকট শব্দ হয় এবং আগুন ধরে যায়। আমি তাৎক্ষণিকভাবে গাড়িটি নিয়ন্ত্রণ করি এবং আমার হেলপারদের সহযোগিতায় আগুন নিভাতে সক্ষম হই।

তিনি আরো জানান, গাড়ির সামনের অংশের বাম দিকের দু’টি সিটে আগুন ধরলে ওই সিটের দুই যাত্রী দগ্ধ হন। এ সময় ছুটাছুটি করে দ্রুত নামার সময় আরও পাঁচজন আহত হন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী বাংলানিউজকে বলেন, ঘটনার পরপর আমরা ঘটনাস্থলে যাই এবং আহতের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠাই। তাৎক্ষণিকভাবে বিষয়টি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ বা যান্ত্রিক ত্রুটি বলে ধারণা করা হলেও প্রাথমিক তদন্তে ধারণা করা হয়েছে দুর্বৃত্তদের ছোড়া পেট্রোল বোমায় এ ঘটনা ঘটেছে।

তবে কারা, কি কারণে এ হামলা করেছে তা জানা যায়নি। গাড়িটি উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে। আহতদের প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। পরে তাদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। সেখানে সঞ্জিত ও অজ্ঞন দেবের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ সূত্রে জানা যায়, আহতদের মধ্যে সঞ্জিত ও অজ্ঞন দেবের অবস্থার অবনতি হলে তাদের ঢামেকের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। ইমরান, খোকন ও শ্যামল বর্তমানে ভর্তি রয়েছে। এছাড়া জহিরুল ইসলাম ও লাভলি প্রাথমিক চিকিৎসা নিয়ে নারায়ণগঞ্জে চলে গেছে।

এদিকে, খবর পেয়ে বুধবার সকাল ১০টায় ডিজিএফআই কর্নেল একেএম নাজমুল হাসান, কুমিল্লা জেলা প্রশাসক হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, হাইওয়ে পুলিশ (বাংলাদেশ পূর্বাঞ্চল) রেজাউল কবির, র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার খুরশিদ আলম, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তপন বক্সীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেন।

খবরঃ বাংলা নিউজ ২৪

http://crimereporter24.com/wp-content/uploads/2015/06/fire-on-bus.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/06/fire-on-bus-300x192.jpgশুভ সমরাটস্বদেশের খবর
কুমিল্লার চান্দিনায় ইউনিক পরিবহনের যাত্রীবাহী একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে সাত যাত্রী আহত হয়েছেন। মঙ্গলবার (২ জুন) দিনগত রাত দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলা গেট ও পাট গবেষণা ইনস্টিটিউটের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- রাঙামাটি সরকারি কলেজের শিক্ষক সঞ্জিত শর্মা, বিশ্ব সাহিত্য কেন্দ্রের উপদেষ্টা অঞ্জন দেব,...