দুর্গতদের সাহায্যার্থে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে স্থানীয় সময় সোমবার আন্তর্জাতিক মেলার আয়োজন করা হয়। বাংলাদেশসহ জাতিসংঘের সদস্য দেশসমূহ এই মেলায় অংশগ্রহণ করে। সেখানে ‘বাংলাদেশ’ স্টলে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।
united nation fair bd
মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন এবং তার সহধর্মিনী বান সুন টিক। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত এই মেলা চলে।

মেলায় ‘বাংলাদেশ’ স্টলে এতে হাতের তৈরি দেশীয় খাবার পরিবেশন করা হয়। বাংলাদেশের ঐতিহ্যবাহী নানা মুখরোচক খাবারের স্বাদ পেতে বিভিন্ন দেশের ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। জাতিসংঘ মহাসচিব বান কি মুন বাংলাদেশ স্টলের খাবার ক্রয় করেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে জাতিসংঘ মহাসচিব বান কি মুন বলেন, মেলার মূল লক্ষ্য হচ্ছে সদস্য দেশসমূহের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি করা। এমন আয়োজনে অংশগ্রহণ করায় তিনি সদস্য দেশসমূহের প্রতিনিধিদের আন্তরিক ধন্যবাদ জানান এবং সারা বিশ্ব মিলে একবিশ্ব গড়ে তোলার আহবান জানান। বিশ্বে ধনী গরীবের ভেদাভেদ ভুলে পারস্পরিক সহযোগিতার তাগিদ দেন তিনি।

মেলায় অংশগ্রহণ করে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন বলেন, এই আয়োজনের মাধ্যমে সারা বিশ্বের কাছে বাংলাদেশের কৃষ্টি, কালচার ও সম্প্রীতিকে তুলে ধরার সুযোগ তৈরি হয়েছে।

মেলা থেকে অর্জিত অর্থ জাতিসংঘের দুর্গতদের জন্য প্রদান করা হয়।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/06/united-nation-fair-bd.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/06/united-nation-fair-bd-300x300.jpgশুভ সমরাটআন্তর্জাতিক
দুর্গতদের সাহায্যার্থে নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে স্থানীয় সময় সোমবার আন্তর্জাতিক মেলার আয়োজন করা হয়। বাংলাদেশসহ জাতিসংঘের সদস্য দেশসমূহ এই মেলায় অংশগ্রহণ করে। সেখানে ‘বাংলাদেশ’ স্টলে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন এবং তার সহধর্মিনী বান সুন টিক। সকাল সাড়ে ১০টা...