forkan_93730
মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় পটুয়াখালীর মির্জাগঞ্জের ফোরকান মল্লিকের রায় বৃস্পতিবার। আজ মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এই দিন ধার্য করেন। উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৪ জুন রায় ঘোষণা অপেক্ষমাণ রাখে ট্রাইব্যুনাল।

গত বছরের ১৮ ডিসেম্বর ফোরকান মল্লিকের বিরুদ্ধে হত্যা-গণহত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ, ধর্মান্তরকরণ ও দেশান্তরের মতো পাঁচটি অভিযোগ গঠন করা হয়।ফোরকানের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে ১৪ জন সাক্ষ্য দেয়। অন্যদিকে ফোরকান মল্লিকের পক্ষে সাক্ষ্য দিয়েছেন চারজন।

ফোরকান মল্লিকের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ছইলাবুনিয়া গ্রামে। তিনি কারাগারে আছেন। ফোরকান মল্লিকের রায় হবে ট্রাইব্যুনালের ২০তম ও ট্রাইব্যুনাল-২ এর ১১তম রায়।

হীরা পান্নাআইন-আদালত
মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ মামলায় পটুয়াখালীর মির্জাগঞ্জের ফোরকান মল্লিকের রায় বৃস্পতিবার। আজ মঙ্গলবার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ এই দিন ধার্য করেন। উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৪ জুন রায় ঘোষণা অপেক্ষমাণ রাখে ট্রাইব্যুনাল। গত বছরের ১৮ ডিসেম্বর ফোরকান মল্লিকের বিরুদ্ধে হত্যা-গণহত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগ, ধর্মান্তরকরণ ও...