11754255_10153045297844537_1086330066839422878_n_93770
মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন পাঁচজন। পূর্ণমন্ত্রী হিসেবে আসাদুজ্জামান খান কামাল, ইয়াফেস ওসমান ও নুরুল ইসলাম বিএসসি শপথ নিয়েছেন। আসাদুজ্জামান খান বর্তমান সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং ইয়াফেস ওসমান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন।

এ ছাড়া নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এ্যাডভোকেট তারানা হালিম ও নুরুজ্জামান আহম্মেদ।

বঙ্গভবনে এ্যাডভোকেট আবদুল হামিদ সন্ধ্যা সাড়ে ছয়টায় মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ পড়ান। শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেন মোশাররাফ হোসেন ভুইঞা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ মন্ত্রিসভার সদস্যরা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণের পর পরই মন্ত্রী পরিষদ বিভাগ মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দপ্তর পুনর্বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে। নুরুল ইসলাম বিএসসিকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, ইয়াফেস ওসমানকে আগের মন্ত্রণালয় বিজ্ঞান ও প্রযুক্তি এবং আসাদুজ্জামানকেও আগের মন্ত্রণালয় স্বরাষ্ট্র দেওয়া হয়েছে। এ ছাড়া তারানা হালিমকে ডাক ও টেলিযোগাযোগ এবং নুরুজ্জামান আহমদকে খাদ্য মন্ত্রণালয় দেওয়া হয়েছে।

হীরা পান্নাজাতীয়
মন্ত্রী ও প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন পাঁচজন। পূর্ণমন্ত্রী হিসেবে আসাদুজ্জামান খান কামাল, ইয়াফেস ওসমান ও নুরুল ইসলাম বিএসসি শপথ নিয়েছেন। আসাদুজ্জামান খান বর্তমান সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং ইয়াফেস ওসমান বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করছিলেন। এ ছাড়া নতুন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন এ্যাডভোকেট তারানা হালিম ও নুরুজ্জামান আহম্মেদ। বঙ্গভবনে এ্যাডভোকেট...