শিরোনাম
শহর ও গ্রামের ব্যবধান কমাতে সরকার কাজ করছে : ইমরান আহমসরকার দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিতে কাজ করছে : শেখ হাসিনানারী বীর মুক্তিযোদ্ধাদের (বীরাঙ্গনা) গেজেটভুক্তির লক্ষ্যে আবেদন আহ্বানকুমিল্লায় আড়াই বছরের শিশুর গলায় ছুরি ঠেকিয়ে মাকে ধর্ষণকুমিল্লা জেলা আওয়ামী লীগ নেতা রোশন আলীর বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগযারা দুর্নীতি করে ঐশ্বর্য গড়েন, তাদের ঘৃণা করা উচিত : মো: তাজুল ইসলামমুক্তিযোদ্ধাদের নামের পূর্বে ‘বীর’ লেখার বিধান করে গেজেট প্রকাশনারীকে বিবস্ত্র করে নির্যাতনের মূলহোতা এবার হত্যা মামলায় রিমান্ডেএখনো সুঅভিনেত্রী সুইটিমেসি-দেম্বেলের গোলে জুভেন্টাসকে হারালো বার্সা

বাংলাদেশ থেকে উচ্চগতির ইন্টারনেট যাচ্ছে ভারতে

8co8jr8o-290x171
বাংলাদেশের কক্সবাজারে অবস্থিত আন্তর্জাতিক গেটওয়ে থেকে উচ্চগতির ইন্টারনেট সংযোগ ভারতে যাচ্ছে। এ লাইন ভারতের উত্তর-পূর্বাঞ্চলকে সংযুক্ত করবে। ভারতের যোগাযোগমন্ত্রীর বরাত দিয়ে হিন্দুস্থান টাইমস রোববার এ খবর দিয়েছে।

বাংলাদেশ থেকে ইন্টারনেট সংযোগ আনার বিষয়ে শনিবার আগরতলায় এ-সংক্রান্ত একটি ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ভারতের কেন্দ্রীয় যোগাযোগমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ। দেশটির উত্তর-পূর্বাঞ্চলের দুর্বল টেলিকম সংযোগ শক্তিশালী করতে গত মাসে অনুষ্ঠিত ইন্দো-বাংলা সম্মেলনে এ ব্যাপারে প্রতিবেশী দুদেশের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

২০১৬ সালের প্রথম দিকে ওই প্রকল্পের কাজ শেষ হবে, যার ব্যয় ধরা হয়েছে ১৯ দশমিক ১ কোটি রুপি। আর প্রতিবছর পরিচালনা ব্যয় হবে ৭ দশমিক ২ কোটি রুপি। ভারত সরকার ওই ব্যয় বহন করবে।

রবি শঙ্কর প্রসাদ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ডিজিটাল ভরতের অংশ হিসেবে বাংলাদেশ থেকে দ্রুতগতির ইন্টারনেট সেবা নেওয়া হচ্ছে। এ সেবা ভারতের উত্তর-পূর্বাঞ্চলের মানুষের জীবনযাত্রার মানোন্নয়ন করবে।