শিরোনাম
ইসিকে হেয় অপদস্ত করার জন্য সবই করছেন মাহবুব তালুকদার : সিইসিকরোনায় সুস্থতার হার ৯১ দশমিক ১২ শতাংশনির্বাচনে সবার জন্য সমান সুযোগ থাকছে না : মাহবুব তালুকদারসুস্থ মুশতাকের হঠাৎ মৃত্যু অনেক প্রশ্নের জন্ম দিয়েছে : ড. কামালবেসরকারি ব্যবস্থাপনায় বন্ধ পাটকল চালুর নীতিতে প্রধানমন্ত্রীর সম্মতিস্বাধীনতার সুবর্ণজয়ন্তী আরও এগিয়ে যাওয়ার প্রত্যাশায় এলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তীবিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২১’ শুরুপ্রকল্প পরিচালকদের এলাকায় অবস্থান করতে হবে : শিল্পমন্ত্রীপাহাড়ে খালি সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রীবীমা পদ্ধতির আধুনিকায়নে প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর

একাদশ শ্রেণিতে ভর্তিতে ৩য় দফা ফল প্রকাশ

ssc_292467.png
একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে তৃতীয় দফায় ফল প্রকাশ করেছে শিক্ষা বোর্ড। এতে ১ লাখ ৮ হাজার ৬৩৯ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছে। তালিকা দেখতে ওয়েবসাইটের ঠিকানা http://www.xiclassadmission.gov.b

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তৃতীয় দফায় উন্নীতরা আগামী ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কলেজে ভর্তির সুযোগ পাবেন।
২০১৫-১৬ শিক্ষাবর্ষে কলেজে ভর্তির জন্য প্রথমবার গত ২৮ জুন মধ্যরাতে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়।এতে মোট ১১ লাখ ৫৬ হাজার ২২৪ জন প্রার্থীর মধ্যে মনোনীত হন ৯ লাখ ২৩ হাজার ১০৫ জন শিক্ষার্থী। এরপর দ্বিতীয় দফায় গত ৬ জুলাই ফল প্রকাশ করা হয়। এতে প্রথম দফায় বাদ পড়া ১০ হাজার ৭২৬জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছেন।
প্রথম মেধা তালিকা প্রকাশের পর নানা রকম অসঙ্গতি দেখা যাওয়ায় বিলম্ব ফি ছাড়া আগামী ২৬ জুলাই পর্যন্ত চার দফায় ভর্তির সুযোগ দেয়া হয়েছে।
ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, আমরা পরপর ৪টি মেধা তালিকা প্রকাশ করব। সব শেষ তালিকায় অভিভাবকরা নতুন করে আবেদন করতে পারবেন। এরই ধারাবাহিকতায় ৩য় দফা ফল প্রকাশ করা হলো। এতে বাদ পড়া শিক্ষার্থীরা আবেদন করলে চতুর্থ দফায় ভর্তির সুযোগ পাবে।