court2_92136
মিরপুর ও পল্লবী থানায় নাশকতার পাঁচ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।
রিজভী ও গয়েশ্বরের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছিল, তা শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ গতকাল বৃহস্পতিবার কোনো আদেশ দেননি। আদালতে রিজভীর পক্ষে ছিলেন আইনজীবী জয়নুল আবেদীন ও সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।
আইনজীবী সগীর হোসেন ক্রাইম রিপোর্টার ২৪.কমকে বলেন, শুনানি শেষে আপিল বিভাগ ‘নো অর্ডার’ বলেছেন। এর ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকল। গত ২ জুলাই এসব মামলায় রিজভীকে হাইকোর্ট জামিন দেন।
গত ৩১ জানুয়ারি ভোররাতে আত্মগোপনে থাকা রিজভীকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁকে নাশকতার ১৭টি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এর সবগুলোতে তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।
সগীর হোসেন বলেন, আপিল বিভাগের আদেশের পর রিজভীর মুক্তিতে এখন আর আইনগত বাধা থাকল না। তিনি বলেন, এর বাইরে আরও আটটি মামলায় হাইকোর্ট থেকে রিজভী জামিন পেয়েছেন, সেগুলোর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ কোনো আবেদন করেনি।
এ ছাড়া শাহবাগ থানার এক মামলায় গয়েশ্বর চন্দ্র রায়কে দেওয়া হাইকোর্টের জামিনের বিষয়েও গতকাল কোনো আদেশ দেননি আপিল আদালত। গত ২৫ জুন এ মামলায় গয়েশ্বর হাইকোর্ট থেকে জামিন পান।

শুভ সমরাটআইন-আদালত
মিরপুর ও পল্লবী থানায় নাশকতার পাঁচ মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও এক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রিজভী ও গয়েশ্বরের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ যে আবেদন করেছিল, তা শুনানি শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল...