law_92677
আইনজীবীদের নিয়ন্ত্রক ও তদারক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনের জন্য ১৩ দিন পিছিয়ে আগামী ২৬ অাগস্ট নতুন দিন নির্ধারণ করে দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং কোনো আপত্তি উঠলে তা মীমাংসার জন্য ৩ অাগস্ট দিন ঠিক করে দিয়েছেন সর্বোচ্চ আদালত।

বৃহস্পতিবার কাউন্সিলের সময় বাড়ানোর আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে, গত ২৮ মে এক আদেশে বার কাউন্সিলের চেয়ারম্যানকে (অ্যাটর্নি জেনারেল) আহ্বায়ক ও কাউন্সিলের সচিবকে ভোটার তালিকা পর্যালোচনা করে ১২ জুলাইয়ের মধ্যে তা প্রকাশ করতে বলেছিল আপিল আদালত। একইসঙ্গে ভোটের জন্য ১৩ অাগস্ট ঠিক করা হয়েছিল।

কিন্তু তালিকা প্রকাশের চারদিন আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আপিল বিভাগের কাছে সময়ের আবেদন করেন। আদালত শুনানি শেষে ভোটের তারিখ পিছিয়ে নতুন দিন ঠিক করে দেন।

অর্ণব ভট্টজাতীয়
আইনজীবীদের নিয়ন্ত্রক ও তদারক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনের জন্য ১৩ দিন পিছিয়ে আগামী ২৬ অাগস্ট নতুন দিন নির্ধারণ করে দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে আগামী ৩০ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং কোনো আপত্তি উঠলে তা মীমাংসার জন্য ৩ অাগস্ট দিন ঠিক করে দিয়েছেন সর্বোচ্চ আদালত। বৃহস্পতিবার কাউন্সিলের সময়...