1436342150

মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারকৃত কক্সবাজারের মহেশখালীর ছয় রাজাকারকে সেফহোমে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে ট্রাইব্যুনাল। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল প্রসিকিউশনের আনা আবেদন গ্রহণ করে বুধবার এ আদেশ দেয়।

আবেদনের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর রানা দাশগুপ্ত ও তুরিন আফরোজ।

কক্সবাজারে মহেশখালীর মোট ১৯ জন এ মামলার আসামি। তার মধ্যে বিভিন্ন সময়ে সাতজনকে গ্রেফতার করা হয়। এর মধ্যে গ্রেফতারকৃত আসামি শামসুদ্দোহা কারাগারে অসুস্থ হয়ে হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

যে ছয়জনকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে তারা হলেন- এলডিপি নেতা কক্সবাজার চেম্বারের সাবেক সভাপতি সালামত খান উল্লাহ খান ওরফে ‘পঁচাইয়া রাজাকার’, বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ রশিদ মিয়া, জিন্নাত আলী, মৌলভী ওসমান গণি, নুরুল ইসলাম ও বাদশা মিয়া। তাদেরকে তদন্ত সংস্থার ধানমন্ডির সেফহোমে নিয়ে আলাদা আলাদাভাবে মোট চারদিনে জিজ্ঞাসাবাদ করা হবে।

হীরা পান্নাআইন-আদালত
মানবতাবিরোধী অপরাধের মামলায় গ্রেফতারকৃত কক্সবাজারের মহেশখালীর ছয় রাজাকারকে সেফহোমে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে ট্রাইব্যুনাল। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেল প্রসিকিউশনের আনা আবেদন গ্রহণ করে বুধবার এ আদেশ দেয়। আবেদনের পক্ষে শুনানি করেন প্রসিকিউটর রানা দাশগুপ্ত ও তুরিন আফরোজ। কক্সবাজারে মহেশখালীর মোট ১৯ জন এ...