1436196616

‘সংসদে মহিলারা শো-পিস’- জাপার চেয়ারম্যান এরশাদের এ বক্তব্যের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, ‘যে লোক মহিলাদের সম্মান দিতে জানে না, তাদের নিয়ে যারা দল করে, তারা কোনো দিনও মানুষকে সম্মান দিতে পারবে না, গণতন্ত্রও আনতে পারবে না। তারা কোনোদিন গণতন্ত্র আনেনি বরং হরণ করেছে’।

তিনি বলেন, স্বঘোষিত বিরোধী দল ও তাদের নেতা, যার বউ হয়েছেন লিডার অব দ্য অপজিশন, বিনা নিবার্চনে লিডার অব দ্য হাউজ কিংবা বিরোধীদলীয় নেতা দুইজনই মহিলা। সেই সংসদে বলা হয়, মহিলা সব শো-পিস। যেখানে জনসংখ্যার ৫০ ভাগ মহিলা রয়েছেন।

সোমবার রাজধানীর গুলশানের একটি হোটেলে বিকল্প ধারা বাংলাদেশ আয়োজিত ইফতার অনুষ্ঠানে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, বর্তমান সরকার ‘অনির্বাচিত’। এ অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকারের আমলে মহিলারা প্রতিনিয়ত নির্যাতিত ও অত্যাচারিত হচ্ছে। জাতীয় সংসদে মহিলারা অপমানিত হচ্ছে।

গত ২৯ জুন সংসদে এইচ এম এরশাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় ক্ষমতার শীর্ষ পদে থাকা নারীদের ‘শো-পিস’ বলেন। তার এ বক্তব্যে তাৎক্ষণিক তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। বিশেষ করে নারী এমপিরা একযোগে সমস্বরে প্রতিবাদ করেন। এইচ এম এরশাদের এই মন্তব্যের জন্য তার স্ত্রী সংসদে বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদ দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

হীরা পান্নাজাতীয়
'সংসদে মহিলারা শো-পিস'- জাপার চেয়ারম্যান এরশাদের এ বক্তব্যের সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, 'যে লোক মহিলাদের সম্মান দিতে জানে না, তাদের নিয়ে যারা দল করে, তারা কোনো দিনও মানুষকে সম্মান দিতে পারবে না, গণতন্ত্রও আনতে পারবে না। তারা কোনোদিন গণতন্ত্র আনেনি বরং হরণ করেছে'। তিনি বলেন, স্বঘোষিত...