বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৩৬ অপরাহ্ন
Uncategorized

১১১ জন শিশুকে মসুল থেকে অপহরণ করেছে আইএস

রিপোর্টারের নাম
  • আপডেট সময় : বুধবার, ৮ জুলাই, ২০১৫
  • ১১ দেখা হয়েছে

1436263441
ইরাকের দ্বিতীয় বৃহত্তম শহর মসুল থেকে ১১১ জন শিশুকে অপহরণ করেছে দেশটির বিদ্রোহী গ্রুপ ইসলামিক স্টেট বা আইএস। মসুলের বিভিন্ন জেলা থেকে ওই সব ছাত্রকে অপহরণ করা হয়েছে। মঙ্গলবার ইরাকি গণমাধ্যমের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ খবর দিয়েছে।

খবরে বলা হয়েছে, অপহৃত শিশুদের জোরপূর্বক সামরিক ও গোয়েন্দা প্রশিক্ষণ দেওয়া হচ্ছে যাতে তারা আইএসের পক্ষে কাজ করতে পারে। এর আগেও একই উদ্দেশ্যে শিশু অপহরণ করেছে বিদ্রোহী গ্রুপটি।

ইরাকের কুর্দিস্তান ডেমোক্রেটিক পার্টির মুখপাত্র সায়ীদ মামুজিনির বরাত দিয়ে দেশটির আরবি ভাষার চ্যানেল আল সুমারিয়া এ খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, অপহৃত শিশুদের বয়স ১০ থেকে ১৫ বছরের মধ্যে। তিনি বলেন, শিশুদের অপহরণের প্রতিবাদ করায় ৭৮ জন লোককেও অপহরণ করেছে আইএস।

কুর্দিস্তান কর্মকর্তারা জানিয়েছেন, এক বছর আগে মসুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর আইএস যোদ্ধারা এক হাজার ৪২০ জন শিশুকে অপহরণ করেছে। ওই সব শিশুকে সামরিক প্রশিক্ষণ নিতে বাধ্য করা হচ্ছে যাতে আইএস তাদেরকে নিজেদেরকে পক্ষে কাজে লাগাতে পারে।

ইরাকি নিরাপত্তাবাহিনী ও স্থানীয়রা বলেছেন, দেশটির পূর্বাঞ্চলীয় দিয়ালা প্রদেশ এবং পশ্চিমাঞ্চলীয় প্রদেশ আল-আনবার থেকে পাঁচশত শিশুকে অপহরণ করেছে আইএস।

প্রসঙ্গত, ২০১৪ সালের জুন মাসে ইরাক ও সিরিয়ার মধ্যবর্তী কিছু অঞ্চলের দখল নিয়ে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার ঘোষণা দেয় আইএস।

শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

সম্পাদক ও প্রকাশক

মুহাম্মদ মিজানুর রহমান চৌধুরী

© All rights reserved by Crimereporter24.com
themesba-lates1749691102