suiside_92309
ঝালকাঠী সদর থানার সাবেক এসআই আনোয়ার হোসেন (বর্তমানে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায় কর্মরত) বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে।

আজ বিকেলে বরিশাল নগরীর রূপাতলীর নিজ বাসায় আত্মহত্যার চেষ্টা চালানোর পর তাকে আশঙ্কাজনক অবস্থায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আনোয়ারের স্ত্রী নাজমা সুলতানা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মঙ্গলবার বিভাগীয় মামলায় ঝালকাঠীতে হাজির দিয়ে নগরীর হাউজিং এলাকায় নিজ বাসায় আসার পরপরই এসআই আনোয়ার পরিবারের সকলের অগোচরে বিষপান করে ছটফট করতে থাকেন। এরপর স্থানীয়দের সহায়তায় তাকে শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ তলায় ভর্তি করা হয়।

তার পকেটে একটি চিরকুট পাওয়া গেছে তাতে লেখা রয়েছে ‘আমার মৃত্যুর জন্য পুলিশ সুপার মজিদ আলী দায়ী’। এছাড়া ওই চিরকুটে তার লাশের ময়ন তদন্ত না করার অনুরোধ জানানো হয়।

শেরেবাংলা মেডিকেলের জরুরী বিভাগের চিকিৎসক ডা. মাসুম মোল্লা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, এসআই আনোয়ারের অবস্থা আশঙ্কাজনক।

নাজমা সুলতানা আরো জানান, ২০১২ সালের ডিসেম্বর থেকে ২০১৪ সালের মে মাস পর্যন্ত তার স্বামী ঝালকাঠী সদর থানায় কর্মরত থাকাকালে জেলা পুলিশ সুপার মজিদ আলী এবং তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল ইসলাম তার স্বামীর ওপর বিভিন্ন রকম অন্যায় আচরণ করেন। অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল ইসলাম তার স্বামীর কাছ থেকে নানাভাবে অবৈধপন্থায় অর্থ আদায় করতেন। এছাড়া শহরের পূর্ব চাঁদকাঠী এলাকায় এক নারীর সাথে অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েন অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল। এক পর্যায়ে এলাকাবাসী এর প্রতিবাদ করে। তখন প্রতিবাদকারীদের মামলা দিয়ে হয়রানীর নির্দেশ দেন অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল। কিন্তু উর্ধতন কর্মকর্তার এ অনৈতিক আদেশ মেনে না নেয়ায় এসআই আনোয়ারকে জামায়াতের সমর্থক উল্লেখ করে বিভাগীয় মামলা রুজু করা হয় এবং বন্ধ করে রাখা হয় তার বেতন-ভাতা ও রেশন।

অতিরিক্ত পুলিশ সুপার মহিদুল ইসলাম তার দেশের বাড়ি রংপুর রেঞ্জে আনোয়ারকে বদলী করে নিজে সুদানে মিশনে চলে যান। দীর্ঘদিন ধরে বেতন ভাতা বন্ধ থাকায় দ্ইু ছেলে সন্তান নিয়ে তিনি মানবেতর জীবনযাপন করছিলেন। এ অবস্থার পরিবর্তন চেয়ে নাজমা ইতিপূর্বে বরিশালে সাংবাদিক সম্মেলনও করেছেন। কিন্তু কোনভাবেই এসআই আনোয়ারের বেতন ভাতা চালু না হয়নি।

ওয়াজ কুরুনীঅন্যান্য
ঝালকাঠী সদর থানার সাবেক এসআই আনোয়ার হোসেন (বর্তমানে গাইবান্ধার সুন্দরগঞ্জ থানায় কর্মরত) বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। আজ বিকেলে বরিশাল নগরীর রূপাতলীর নিজ বাসায় আত্মহত্যার চেষ্টা চালানোর পর তাকে আশঙ্কাজনক অবস্থায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আনোয়ারের স্ত্রী নাজমা সুলতানা ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, মঙ্গলবার বিভাগীয় মামলায় ঝালকাঠীতে হাজির দিয়ে...