image_242044.suronjit
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, আদালতের স্বাধীনতা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মন্তব্য বিদ্বেষপূর্ণ ও ভিত্তিহীন।
তিনি বলেন, আদালত স্বাধীন নয়, বেগম জিয়ার এমন বক্তব্য বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে। চরম হতাশা থেকে বেগম খালেদা জিয়া এমন উদ্ভট বক্তব্য দিয়েছেন।
সুরঞ্জিত সেনগুপ্ত আজ সোমবার রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন। চলমার রাজনীতির বিষয় নিয়ে বঙ্গবন্ধু একাডেমি এই আলোচনা সভার আয়োজন করে।
সংগঠনের উপদেষ্টা ডা. সেলিমের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক নারায়ন দেবনাথ, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
বিচার বিভাগ সর্ম্পূণ স্বাধীন উল্লেখ করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, সম্প্রতি ইফতার পার্টিতে সরকারের সমালোচনা করতে গিয়ে স্বাধীন বিচার বিভাগের বিরুদ্ধে বিএনপি নেত্রী বিদ্বেষপূর্ণ ও ভিত্তিহীন মন্তব্য করেছেন, যা অশোভন।
তিনি বলেন, দেশকে আবারো খারাপ অবস্থায় নিতে বিএনপি নতুন পরিকল্পনা করছেন। এর বিরুদ্ধে দলের নেতাকর্মীদের সতর্ক থাকাতে হবে।
আওয়ামী লীগের প্রবীন এই নেতা বলেন, সরকারের বিরুদ্ধে আপনি (খালেদা) কথা বলতে পারেন। সেটা মেনে নেওয়া যায়, কিন্তু রাষ্ট্রের বিরুদ্ধে কোনো অভিযোগ মেনে নেওয়া যেতে পারে না। কারণ বিচার বিভাগ স্বাধীন। এর বিরুদ্ধে কোনো অভিযোগ করা যাবে না।

ওয়াজ কুরুনীজাতীয়
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, আদালতের স্বাধীনতা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মন্তব্য বিদ্বেষপূর্ণ ও ভিত্তিহীন। তিনি বলেন, আদালত স্বাধীন নয়, বেগম জিয়ার এমন বক্তব্য বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করে। চরম হতাশা থেকে বেগম খালেদা জিয়া এমন উদ্ভট বক্তব্য দিয়েছেন। সুরঞ্জিত সেনগুপ্ত আজ সোমবার রাজধানীর ইনস্টিটিউট...