1436200696

রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের এক কর্মীকে ‘মারধরের’ অভিযোগে কলেজের সামনের রাস্তা অবরোধ করে ভাঙচুর চালিয়েছে সংগঠনটির কর্মীরা। গতকাল সোমবার স্থানীয় একটি মার্কেটের দোকান মালিক-কর্মচারী ও এলাকাবাসীর সঙ্গে ছাত্রলীগ কর্মীরা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় তারা কয়েকটি গাড়িও ভাঙচুর করে। এ ঘটনা ছড়িয়ে পড়ে মহাখালী আমতলী মোড় থেকে গুলশান লেক পর্যন্ত।

প্রত্যক্ষদর্শী একটি বাস কাউন্টারের টিকেট বিক্রেতা জানিয়েছেন, তিতুমীর কলেজের সামনের দোকানদার ও মহল্লার কিছু লোকজনের সঙ্গে শিক্ষার্থীদের মারামারি হয়। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। কলেজগেটের সামনে এবং মহল্লার গলিতে লোকজন ছুটোছুটি করে। দোকান-পাট বন্ধ হয়ে কিছুক্ষণের মধ্যেই পুরো এলাকা ফাঁকা হয়ে যায়। এসময় তিতুমীর কলেজ থেকে ৩০ থেকে ৪০ জন বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতা-কর্মী লাঠি হাতে রাস্তায় নেমে পড়ে। আশেপাশের কয়েকটি দোকানে হামলা চালায়। একই সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে ছাত্রলীগের কর্মীরা।

এ তাণ্ডবের সময় মহাখালী থেকে গুলশান-১ নম্বর সার্কেল পর্যন্ত ব্যস্ততম সড়কটি ফাঁকা হয়ে যায়। প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকে যান চলাচল। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। বিকাল ৪টার দিকে যানবাহন চলাচল শুরু হয়।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি কাজী মিরাজুল ইসলাম ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, কলেজের শিক্ষার্থীদের প্রায়ই স্থানীয় কিছু বখাটে উত্ত্যক্ত করে ও তুচ্ছ ঘটনায় ঝগড়া বাধায়। সকালে কলেজ ছাত্রলীগের কর্মী সানিকে মারধর করে স্থানীয় রাব্বি নামে এক সন্ত্রাসী। তাকে ছাড়াতে গেলে রাব্বি তাদের আরো কয়েকজন কর্মীকে মারধর করে। এ নিয়েই সংঘর্ষ বাঁধে।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মোস্তাক আহমেদ ক্রাইম রিপোর্টার ২৪.কমকে জানান, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে তিতুমীর কলেজের ছাত্রদের মধ্যে ঝামেলা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

বনানী থানার ওসি জানান, তিতুমীর কলেজের ছাত্রদের সঙ্গে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকের পর সমাধান হয়েছে।

ওয়াজ কুরুনীশেষের পাতা
রাজধানীর মহাখালীর সরকারি তিতুমীর কলেজের ছাত্রলীগের এক কর্মীকে ‘মারধরের’ অভিযোগে কলেজের সামনের রাস্তা অবরোধ করে ভাঙচুর চালিয়েছে সংগঠনটির কর্মীরা। গতকাল সোমবার স্থানীয় একটি মার্কেটের দোকান মালিক-কর্মচারী ও এলাকাবাসীর সঙ্গে ছাত্রলীগ কর্মীরা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় তারা কয়েকটি গাড়িও ভাঙচুর করে। এ ঘটনা ছড়িয়ে পড়ে মহাখালী আমতলী মোড় থেকে গুলশান...