image_241727.taka_10507
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের ৮ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রামে গতকাল বাজার তদারকি করা হয়।
প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে ঢাকা মহানগরীর শেরেবাংলা নগর এলাকায় অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য (ইফতারি) উৎপাদনের অপরাধে নিউ স্টার হোটেলকে ২০ হাজার টাকা, প্রিন্স রেস্তোরাঁ ও ঘরোয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা, শুক্রাবাদ হোটেল ও স্বপ্ন ডিঙ্গাকে ৫ হাজার টাকা করে ১০ দশ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রয়ের অপরাধে রয়েল ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ করা হয়। এছাড়া ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আতিয়া সুলতানার নেতৃত্বে ঢাকা মহানগরীর মিরপুর এলাকায় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স চাঁদপুর জেনারেল স্টোরকে ৫ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের অপরাধে রহমান স্টোরকে ৫ হাজার টাকাসহ মোট ১০ হাজার টাকাসহ সর্বমোট ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জুবায়ের আহমেদের নেতৃত্বে চট্টগ্রাম কোতয়ালী থানাধীন চাকতাই এলাকায় ৪টি প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা, সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মো. কামাল উদ্দীনের নেতৃত্বে সিলেট সদরে ৮টি প্রতিষ্ঠানকে ১৬ হাজার ৫ শত টাকা, খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসানের নেতৃত্বে খুলনার খালিশপুর উপজেলায় ২টি প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা, বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানী মিত্রের নেতৃত্বে বরিশালের সদর উপজেলায় ৮টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা, রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলামের নেতৃত্বে রংপুরের সদর উপজেলায় ২টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা, রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে রাজশাহীর সদরে ৪টি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকাসহ মোট ১ লাখ ৮৩ হাজার ৫ শত টাকা পণ্যের মোড়কে এমআরপি লেখা না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য উৎপাদন, ওজনে কারচুপি প্রভৃতি অপরাধে জরিমানা আরোপ করা হয়।
গত ৪ জুলাই ২০১৫ তারিখে ৮টি বাজার তদারকিতে ৩৬টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২ লাখ ৪৮ হাজার ৫ শত টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া গত ৩ জুলাই ২০১৫ তারিখে ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ঢাকা মহানগরীর গুলশান এলাকায় ৪টি প্রতিষ্ঠানকে ৩৯ হাজার টাকা এবং ২ জুলাই ২০১৫ তারিখে সিলেট বিভাগীয় কার্যালয়ের উপপরিচালকের নেতৃত্বে সিলেট সদরে ৪টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

হীরা পান্নাঅপরাধের ডায়েরী থেকে
বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের ৮ জন কর্মকর্তার নেতৃত্বে ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রামে গতকাল বাজার তদারকি করা হয়। প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভীর নেতৃত্বে ঢাকা মহানগরীর শেরেবাংলা নগর এলাকায় অস্বাস্থ্যকর উপায়ে খাদ্যপণ্য (ইফতারি) উৎপাদনের অপরাধে নিউ স্টার হোটেলকে ২০ হাজার...