1436085865
কোনো প্রকার বিলম্ব ফি ছাড়াই আগামী তিন সপ্তাহ পর্যন্ত একাদশ শ্রেণিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। রবিবার সচিবালয়ে একাদশ শ্রেণিতে ভর্তির বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেছেন, প্রযুক্তিগত ক্ষমতা ও দক্ষতার অভাবে এই বিশাল কর্মকাণ্ডে কিছু ত্রুটি হয়েছে। কেউ কেউ সঠিক প্রতিষ্ঠানে ভর্তি হতে পারেনি। এক কলেজের নামে অন্য কলেজ চলে এসেছে। ছেলেদের কলেজে মেয়েদের নাম এসেছে। এ জন্য যারা সমস্যায় পড়েছে, তাদের কাছে দুঃখপ্রকাশ করছি। এই সমস্যার কারণে কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত হবে না। বিলম্ব ফি ছাড়া আগামী তিন সপ্তাহ পর্যন্ত শিক্ষার্থীরা কলেজে ভর্তি হতে পারবে।

তিনি বলেন, এবারের ভর্তি প্রক্রিয়া বিরাট একটা কর্মযজ্ঞ ছিল। বড় কাজে ছোট ভুল এটা উন্নয়নের বেদনা। তবে ভবিষ্যতে আর এ সমস্যা থাকবে না বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন।

নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আগে একাদশ শ্রেণিতে ভর্তির ক্ষেত্রে এখন ঘুষ প্রদান, স্বজনপ্রীতি ও কোচিং বাণিজ্য থাকলেও এখন আর নেই।

এবার নতুন নিয়মে কলেজে ভর্তির তালিকা ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়। শুরুতেই এই প্রক্রিয়া ধাক্কা খায়। ‘প্রযুক্তিগত ত্রুটির’ কারণে কয়েকবার ভর্তির তালিকা প্রকাশের দিন পিছিয়ে দেয়া হয়। এতে বিড়ম্বনায় পড়েন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকরা।

ওয়াজ কুরুনীশেষের পাতা
কোনো প্রকার বিলম্ব ফি ছাড়াই আগামী তিন সপ্তাহ পর্যন্ত একাদশ শ্রেণিতে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবে। রবিবার সচিবালয়ে একাদশ শ্রেণিতে ভর্তির বিষয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান। শিক্ষামন্ত্রী বলেছেন, প্রযুক্তিগত ক্ষমতা ও দক্ষতার অভাবে এই বিশাল কর্মকাণ্ডে কিছু ত্রুটি হয়েছে। কেউ কেউ সঠিক প্রতিষ্ঠানে ভর্তি হতে পারেনি। এক...