আগামী তিন বছরেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে’

image_240942.tofayel1
বাণিজ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ২০২১ সাল নয়, আগামী ৩ বছরের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। সে লক্ষ্যেই সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।
মন্ত্রী আজ বিকেলে স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)-এর ইফতার ও দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, সম্প্রতি বিশ্ব ব্যাংকের গ্রাজুয়েশনে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে নিন্ম মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আশা করছেন- যেভাবে দেশের রপ্তানি আয়, রেমিট্যান্স ও রিজার্ভ বেড়েছে তাতে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত হবার জন্য টার্গেট ২০২১ সাল পর্যন্ত যেতে হবে না।
বিএনএফ সভাপতি এস এম আবুল কালাম আজাদ এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া উদ্দেশ্যে বলেন, বেগম জিয়া যেভাবে ইফতারের অনুষ্ঠানে গিয়ে রাজনৈতিক বক্তৃতা বিবৃতি দেন তা সমীচিন নয়। তিনি যতই ষড়যন্ত্র করুণ না কেন ২০১৯ সালের আগে বাংলাদেশে আর কোন সংসদ নির্বাচন হবে না। ২০১৯ সালে বর্তমান সরকারের মেয়াদ পুরো হবার ৯০ দিন আগে বড়জোর নির্বাচন হতে পারে, তার আগে নয়।
তিনি ৫ জানুয়ারির নির্বাচন পরবর্তি ৯২ দিন হরতাল-অবরোধের নামে দেশকে অচল করে রেখে পেট্রোল দিয়ে পুড়িয়ে মানুষ হত্যার জন্য বেগম জিয়াকে দায়ী করে ভবিষ্যতে সকল নৈরাজ্য পরিহার করে দেশের মানুষের উন্নয়নের জন্য রাজনীতি করার আহবান জানান।
ইফতারের পূর্বে দেশ ও জাতির শান্তি কামনা করে বিশেষ মোনাজাত ও অনুষ্ঠিত হয়।