image_240451.12

সান ফ্লাওয়ার তেলের আড়ালে কোকেন আমদানির ঘটনায় গ্রেপ্তার হওয়া তিনজনের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার মহানগর হাকিম ফরিদুল আলমের আদালতে শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কাজী মোস্তাকিম ইবনুল মৃণাল। এর আগে গ্রেপ্তার তিনজনকে ১০ দিনের রিমাণ্ডে নেওয়ার আবেদন করে নগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার তিনজন হলেন : গার্মেন্ট পণ্য রপ্তানিকারক প্রতিষ্ঠান মণ্ডল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান, কসকো বাংলাদেশ শিপিং লাইনস লিমিটেডের ব্যবস্থাপক (করপোরেট, বিক্রয় ও বিপণন) এ কে আজাদ এবং একটি ডেভেলপার কম্পানির কর্মকর্তা মোস্তফা কামাল। কোকেন আমদানির ঘটনায় জড়িত থাকার তথ্য পেয়ে ৩০ জুন শুল্ক গোয়েন্দা অধিদপ্তর তাদের গ্রেপ্তার।

প্রসঙ্গত গত ৬ জুন রাতে বন্দরে কোকেন সন্দেহে একটি কনটেইনার সিলগালা করে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এরপর ৮ জুন এটি খুলে ১০৭টি ড্রামের প্রতিটিতে ১৮৫ কেজি করে সান ফ্লাওয়ার তেল পাওয়া যায়। তেলের নমুনা প্রাথমিক পরীক্ষা করে কোকেনের অস্তিত্ব পাওয়া না গেলে উন্নত ল্যাবে একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়। এরপর ২৮ জুন নগরীর বন্দর থানার এসআই ওসমান গনি বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ এর ১(খ) ধারায় ‘আমদানিকারক’ প্রতিষ্ঠান খান জাহান আলী লিমিটেডের চেয়ারম্যান নূর মোহাম্মদ ও সোহেলকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

কংকা চৌধুরীপ্রথম পাতা
সান ফ্লাওয়ার তেলের আড়ালে কোকেন আমদানির ঘটনায় গ্রেপ্তার হওয়া তিনজনের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার মহানগর হাকিম ফরিদুল আলমের আদালতে শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কাজী মোস্তাকিম ইবনুল মৃণাল। এর আগে গ্রেপ্তার তিনজনকে ১০ দিনের রিমাণ্ডে নেওয়ার...