1435831685
২০১৪-১৫ অর্থবছরে প্রবাসী বাংলাদেশিরা রেকর্ড ১ হাজার ৫৩০ কোটি ডলার দেশে পাঠিয়েছেন। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের রেমিটেন্স সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশের ইতিহাসে এই প্রথম এত বড় অংকের রেমিটেন্স এসেছে। এর আগে ২০১৩-১৪ অর্থবছরে প্রবাসী আয় ছিল ১ হাজার ৪২৩ কোটি ডলার। সে হিসেবে গেল অর্থবছরে ১০৭ কোটি ডলার বেশি এসেছে। শতকরা হিসাবে যা আগের অর্থবছরের তুলনায় ৭ দশমিক ৫৩ শতাংশ বেশি।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ অ্যান্ড ট্রেজারি ম্যানেজমেন্ট বিভাগের মহাব্যবস্থাপক কাজী ছাইদুর রহমান বলেন, ২০১৪-১৫ অর্থবছরের শেষ মাস জুনে ১৪২ কোটি ডলার পাঠিয়েছেন প্রবাসীরা। একক মাসের হিসাবে এই অর্থ গত অর্থবছরের দ্বিতীয় সর্বোচ্চ এবং এ যাবৎকালের তৃতীয় সর্বোচ্চ।

তাহসিনা সুলতানাঅন্যান্য
২০১৪-১৫ অর্থবছরে প্রবাসী বাংলাদেশিরা রেকর্ড ১ হাজার ৫৩০ কোটি ডলার দেশে পাঠিয়েছেন। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের রেমিটেন্স সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম এত বড় অংকের রেমিটেন্স এসেছে। এর আগে ২০১৩-১৪ অর্থবছরে প্রবাসী আয় ছিল ১ হাজার ৪২৩ কোটি ডলার। সে হিসেবে গেল অর্থবছরে...