1435568612
সুন্দর এবং আকর্ষণীয় হতে কে না চায়। সবাই চায় সৌন্দর্যে বিমোহিত হয়ে সবাই যেন তার প্রতি আরও বেশি মনোযোগী হয়। এজন্য বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের পণ্য সামগ্রীর আশ্রয় নেয় তারা। এতে করে ত্বক সাময়িকভাবে ভালো থাকলেও পরে এগুলোর ক্ষতিকর প্রভাব ত্বকে পড়তে পারে। এবার সামগ্রী নয়, বরং বিভিন্ন ফলের মিশ্রণে তৈরি জুসটি ত্বকের জন্য অনেক উপকারী। আঙ্গুর, জাম, কমলা, লেবু ও বাদামের মিশ্রনে তৈরি জুসটি ত্বককে শুধু ক্ষতির হাত থেকেই বাঁচাবে না, একইসঙ্গে তারুণ্যও ধরে রাখবে।

জেনে নিন কেন তারুণ্য ধরে রাখবে এই পাণীয়-

আঙ্গুর
এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা আমাদের ত্বকে বয়সের ছাপ ফেলা প্রতিরোধে গুরুত্বপূূর্ণ ভূমিকা পালন করে।

জাম
দ্রুত বুড়িয়ে যাওয়া রোধ করতে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখে জাম। এছাড়া ব্রণ তাড়াতেও কার্যকরী ভূমিকা রাখে এটি। ফলে ত্বক হয় আরও বেশি সুন্দর এবং আকর্ষণীয়।

কমলা এবং লেবু
এই দুটো ফলই ভিটামিন সি-এর ভালো উৎস। এগুলো শুধু ত্বককে সুস্থ রাখতেই সাহায্য করে না, একইসঙ্গে উজ্জ্বল করে তোলে। ত্বকের বিভিন্ন সমস্যা দূর করে ত্বককে অন্যের কাছে আকর্ষণীয় করে তুলতে খাবার দুটি অনেক বেশি কার্যকরী।

বাদাম
সুন্দর এবং মসৃণ পেতে চাইলে বাদামের বিকল্প নেই। এতে প্রচুর পরিমাণে ভিটামিন ই রয়েছে যা সব ধরনের ত্বকের জন্য অনেক ভালো। শুষ্ক ত্বকের জন্য বাদামের তেল অনেক ভালো কাজ করে।

কাজেই ত্বকের জন্য উপকারী সব উপাদনই যখন উপরোক্ত খাবারগুলোতে আছে তাহলে আর দেরি কেন? সৌন্দর্য এবং তারুণ্য ধরে রাখতে আজই তৈরি করুন মজাদার এই পাণীয়টি। এতে স্বাদে পূর্ণতা আসার পাশাপাশি ত্বকও হবে অনেক সুন্দর।

উপকরণ-
এক কাপ আঙ্গুর, এক কাপ জাম, একটি কমলা, অর্ধেকটা লেবু এবং দুই টেবিল চামচ বাদাম।

কীভাবে তৈরি করবেন পাণীয়টি-
প্রথমে কমলা এবং লেবুর জুস বানিয়ে এর মধ্যে অন্য উপকরণগুলো যোগ করুন। এবার মিশ্রণটি ব্রেন্ডারে ভালো করে ব্রেন্ড করে নিন। ব্যস, অল্প আয়াসেই তৈরি হলো মজাদার এই জুস।

ত্বককে আকর্ষণীয় করতে জুসটি নিয়মিত খাওয়ার চেষ্টা করুন। তাতে ত্বক শুধু উজ্জ্বলই হবে না, তারুণ্যও বজায় থাকবে।

তথ্যসূত্র: ওয়েবসাইট

ওয়াজ কুরুনীস্বাস্থ্য কথা
সুন্দর এবং আকর্ষণীয় হতে কে না চায়। সবাই চায় সৌন্দর্যে বিমোহিত হয়ে সবাই যেন তার প্রতি আরও বেশি মনোযোগী হয়। এজন্য বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের পণ্য সামগ্রীর আশ্রয় নেয় তারা। এতে করে ত্বক সাময়িকভাবে ভালো থাকলেও পরে এগুলোর ক্ষতিকর প্রভাব ত্বকে পড়তে পারে। এবার সামগ্রী নয়, বরং বিভিন্ন ফলের...