1430400809_286339
খাদ্য মন্ত্রণালয়ের পচা গম আমদানির বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মাধ্যমে তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।

সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করেন অ্যাডভোকেট পাবেল মিয়া।
রিটে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য অধিদফতরের মহাপরিচালক, বিএসটিআইয়ের মহাপরিচালক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও দুর্নীতি দমন কমিশনকে বিবাদী করা হয়েছে।
দেশের বাইরে থেকে এসব মানহীন গম আমদানি করা এবং বাজারজাত করাকে কেন বেআইনি ও কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না, এসব গম পরীক্ষা করার নির্দেশ কেন দেয়া হবে না, দুদকের মাধ্যমে গম আমদানির বিষয়ে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ কেন দেয়া হবে না এসব বিষয়ে রুল জারির আবেদন করা হয়েছে।
খাদ্য মন্ত্রণালয় কর্তৃক সম্প্রতি ব্রাজিল থেকে গম আমদানি করা হয়েছে। কিন্তু এসব গম মানহীন ও মানবদেহের জন্য ক্ষতিকর বলে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হচ্ছে।

তুনতুন হাসানআইন-আদালত
খাদ্য মন্ত্রণালয়ের পচা গম আমদানির বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মাধ্যমে তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদনটি করেন অ্যাডভোকেট পাবেল মিয়া। রিটে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, খাদ্য অধিদফতরের মহাপরিচালক, বিএসটিআইয়ের মহাপরিচালক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও দুর্নীতি দমন কমিশনকে বিবাদী করা হয়েছে। দেশের...