যান্ড্রয়েড ব্র্যান্ডের অধীনে নতুন একটি অপারেটিং সিস্টেম তৈরি করা শুরু করেছে গুগল। কম শক্তিতে চলে এমন ডিভাইস যেমন স্মার্ট লাইট বাল্ব বা নিরাপত্তা ক্যামেরা যাতে ৩২ বা ৬৪ মেগাবাইটের মতো র‍্যাম থাকে তার ওপর গুরুত্ব দিচ্ছে গুগল।
দ্য ইনফরমেশন নামের প্রযুক্তি বিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিলো কোডনাম দিয়ে নতুন অপারেটিং সিস্টেম তৈরি করা শুরু করেছে যা ইন্টারনেট অব থিংস (আইওটি) ডিভাইসে ব্যবহার করা যাবে।
বাজার বিশ্লেষকেরা বলছেন, স্মার্ট গেরস্থালি প্রযুক্তিপণ্যের চাহিদা বাড়ায় গুগলের এই ওএস সম্ভাবনাময় বলে বিবেচিত হবে। গুগলের এই অপারেটিং সিস্টেম উন্মুক্ত হলে স্মার্ট রেফ্রিজারেটর, লাইট বাল্বের মতো পণ্য তৈরিতে নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সুবিধা হবে।
২৮ মে সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিতব্য আই/ও ডেভেলপার সম্মেলনে ব্রিলো ওএসের সঙ্গে পরিচয় করিয়ে দিতে পারে গুগল। গুগলের অ্যান্ড্রয়েড বিভাগই এই ওএস তৈরিতে কাজ করছে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/05/Google-logo1-624x351.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/05/Google-logo1-624x351-300x196.jpgশুভ সমরাটবিজ্ঞান ও প্রযুক্তি
যান্ড্রয়েড ব্র্যান্ডের অধীনে নতুন একটি অপারেটিং সিস্টেম তৈরি করা শুরু করেছে গুগল। কম শক্তিতে চলে এমন ডিভাইস যেমন স্মার্ট লাইট বাল্ব বা নিরাপত্তা ক্যামেরা যাতে ৩২ বা ৬৪ মেগাবাইটের মতো র‍্যাম থাকে তার ওপর গুরুত্ব দিচ্ছে গুগল। দ্য ইনফরমেশন নামের প্রযুক্তি বিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিলো কোডনাম দিয়ে...