1435334606

তিউনিসিয়ার সমুদ্র সৈকতে বন্দুকধারীদের হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছে। নিহতদের বেশির ভাগই বিদেশি পর্যটক বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সউসে শহরের ইম্পেরিয়াল মারহাবা হোটেলের পাশের সৈকতে এ হামলার ঘটনা ঘটে। শহরটি পর্যটকদের কাছে জনপ্রিয়।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারীদের এক জনকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, আরেক জন হামলাকারীকে পুলিশ আটক করেছে।

ছুটিতে থাকা এক ব্রিটিশ নাগরিক কাছেই আরেকটি হোটেলে হামলার শব্দ শুনতে পাওয়ার কথা বিবিসিকে জানান। তিনি তার হোটেল রুম থেকে পিস্তল হাতে একজন ব্যক্তিকে দেখতে পান। তবে ওই ব্যক্তি হামলাকারী নাকি নিরাপত্তা বাহিনীর সদস্য সে সম্পর্কে তিনি নিশ্চিত হতে পারেননি।

ইম্পেরিয়াল মারহাবা হোটেলের একজন কর্মচারি রয়টার্সকে বলেন, ‘একজন হামলাকারী কালাশনিকভ হাতে হোটেলের যেসব পর্যটক ও স্থানীয়রা সৈকতে ছিলেন তাদের উপর এলোপাতাড়ি গুলি ছোড়ে। হামলাকারী বয়সে তরুণ এবং শর্টস পরে ছিলেন। তাকেও একজন পর্যটক মনে হচ্ছিল।’

গত মার্চে দেশটির রাজধানী তিউনিসের একটি জাদুঘরে অনুরূপ এক হামলায় ২২ জন নিহত হয়েছিল। সেসময়ও নিহতদের অধিকাংশই বিদেশি ছিলেন।

ওয়াজ কুরুনীআন্তর্জাতিক
তিউনিসিয়ার সমুদ্র সৈকতে বন্দুকধারীদের হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছে। নিহতদের বেশির ভাগই বিদেশি পর্যটক বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সউসে শহরের ইম্পেরিয়াল মারহাবা হোটেলের পাশের সৈকতে এ হামলার ঘটনা ঘটে। শহরটি পর্যটকদের কাছে জনপ্রিয়। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারীদের এক জনকে গুলি করে হত্যা করা হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে,...