khaleda zia_88086
দেশে আইনের শাসন নেই বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর দেশে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, অপহরণ ও হত্যার শিকার হয়েছে। এমনকি সাংবাদিক দম্পতির নির্মম হত্যাকা- সংঘটিত হয়েছে এ সরকারের আমলেই যা জাতি বিস্মৃত হয়নি। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস উপলক্ষে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
খালেদা জিয়া বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে ২৬ জুন জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবসটি অত্যন্ত তাৎপর্যময়। যেসব দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ভঙ্গুর, জনগণের ভোটাধিকার হরণ করে কর্তৃত্ববাদী শাসন ব্যবস্থা প্রবর্তন করা হয় সেসব দেশে ক্ষমতাসীনরা ক্ষমতায় টিকে থাকার জন্য বিরোধী শক্তিকে দমন করতে নির্যাতনের পথ বেছে নেয়। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়।
বিএনপি চেয়ারপার্সন বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ নির্বাচনের দাবিতে গড়ে ওঠা আন্দোলনকে সরকার ফ্যাসিবাদী কায়দায় নির্মূল করেছে। কারাগারে ৫০ হাজারের মতো বিরোধী নেতাকর্মী সমর্থক দুঃসহ জীবন কাটাচ্ছে এবং মিথ্যা মামলা কাঁধে বয়ে হাজার হাজার নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছে।

তুনতুন হাসানজাতীয়
দেশে আইনের শাসন নেই বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতাসীন হওয়ার পর দেশে বিরোধী দলের অসংখ্য নেতাকর্মী গুম, অপহরণ ও হত্যার শিকার হয়েছে। এমনকি সাংবাদিক দম্পতির নির্মম হত্যাকা- সংঘটিত হয়েছে এ সরকারের আমলেই যা জাতি বিস্মৃত হয়নি। জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক নির্যাতন বিরোধী দিবস...