images_283284
এবার জাতীয় সংসদে হেড়ে গলায় গান গাইলেন নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্মদাতা সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। তবে যেন তেন গান নয়, গেয়েছেন বিশ্বকবি রবীন্দ্র নাথ ঠাকুরের ‘আমার সকল দুঃখের প্রদীপ জ্বেলে,/ দিবস গেলে করবো নিবেদন’/ আমার ব্যথার পূজা হয়নি সমাপন…..।

জনপ্রিয় রবীন্দ্র সংগীতটি বেসুরে গাওয়ার সময় সংসদে উপস্থিত বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সভাপতির আসনে বসা ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়াসহ উপস্থিত অন্যান্য সদস্যরা অট্টহাসিতে ফেটে পড়েন। আর আনন্দ পেয়ে অন্য সদস্যরাও টেবিল চাপড়ান।
মঙ্গলবার দুপুরে সংসদের বৈঠকে আসন্ন বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কাণ্ড করেন। স্পিকারের অনুমতি না নিয়েই তিনি লিখিত বক্তব্য পাঠ করা শুরু করেন। সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী কেউ লিখিত বক্তব্য কিংবা ইংরেজিতে বক্তব্য দিতে চাইলে স্পিকারের অনুমতি নিতে হয়।
এ সময় তার জন্য নির্ধারিত সময় পেরিয়ে গেলে ডেপুটি স্পিকার লিখিত বক্তব্য না পাঠ করার আহ্বান জানান। পরে সমাজকল্যাণমন্ত্রী ইংরেজিতে বক্তব্য দিতে শুরু করেন। সময় শেষ হলেও কয়েক সেকেন্ড বক্তব্য চালিয়ে যান। তার এ বক্তব্য খুব আস্তে হওয়ায় অনেকেই শুনতে পাননি।
ব্যস এসময় বেসুরো গলায় গান শুরু করেন সমাজকল্যাণমন্ত্রী।
উল্লেখ্য, প্রসঙ্গত, এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে গান গেয়ে ও প্রকাশ্যে সিগারেট খেয়ে এবং সাংবাদিকদের সম্পর্কে কটূক্তি করে সমালোচিত হয়েছেন তিনি।

তুনতুন হাসানশেষের পাতা
এবার জাতীয় সংসদে হেড়ে গলায় গান গাইলেন নানা বিতর্কিত কর্মকাণ্ডের জন্মদাতা সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী। তবে যেন তেন গান নয়, গেয়েছেন বিশ্বকবি রবীন্দ্র নাথ ঠাকুরের ‘আমার সকল দুঃখের প্রদীপ জ্বেলে,/ দিবস গেলে করবো নিবেদন’/ আমার ব্যথার পূজা হয়নি সমাপন.....। জনপ্রিয় রবীন্দ্র সংগীতটি বেসুরে গাওয়ার সময় সংসদে উপস্থিত বাণিজ্যমন্ত্রী তোফায়েল...