1_88549
ধরে নিয়ে যাওয়ার তিনদিন পরেও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যকে ফেরত দেয়নি মিয়ানমারের সীমান্তরক্ষীরা (বিজিপি)। নায়েক আবদুর রাজ্জাককে ফেরত চাওয়ার জন্য পতাকা বৈঠকের অনুরোধ করেও মিয়ানমারের কাছ থেকে কোনো সাড়া মেলেনি।

এদিকে হাতকড়া পরিহিত অবস্থায় নায়েক আবদুর রাজ্জাকের ছবি প্রকাশ করেছে বিজিপির মুখপত্র ‘দ্যা গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার’। গত বৃহস্পতিবার ‌’বন্দুকযুদ্ধের পর সীমান্তরক্ষীদের হাতে বিদেশি নিরাপত্তা বাহিনীর সদস্য আটক’ ইংরেজিতে করা এমন একটি শিরোনামের খবরে আবদুর রাজ্জাকের ছবি প্রকাশ করা হয়।
খবরে রাজ্জাককে গ্রেফতার দেখানো হয়। একই সঙ্গে তার কাছে আগ্নেয়াস্ত্র ও গোলা-বারুদ পাওয়ার কথাও বলা হয়।
পত্রিকাটির ইন্টারনেট সংস্করণে প্রকাশিত ছবিতে দেখা যায় নায়েক রাজ্জাকের মুখে রক্তের দাগ রয়েছে। এছাড়া, তার সামনে একটি বন্দুক, ২২টি গুলি, চারটি মোবাইল, একটি রাম দা, একটি চাকু, দুটি টর্চলাইটসহ বেশকিছু আগ্নেয়াস্ত্র রাখা হয়েছে। ছবিতে রাজ্জাককে লুঙ্গি পরিহিত অবস্থায় দেখা যাচ্ছে।
এর আগে ১৭ জুন বুধবার বিজিবি জানায়, তাদের ওপর কক্সবাজারের টেকনাফ নাফনদীর জলসীমায় গুলি চালিয়েছে মিয়ানমারের সীমান্তরক্ষীরা। এতে এক বিজিবি সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। আরেক বিজিবি সদস্যকে মিয়ানমার বর্ডার গার্ড ধরে নিয়ে গেছে। ওই সদস্যকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলেও জানিয়েছিল বিজিবি।
ঘটনার দিনই বিজিপিকে পতাকা বৈঠকের প্রস্তাব দেয় বিজিবি। বৈঠকের জন্য বিজিপি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সময় নির্ধারণ করলেও পরে কোনো কারণ না দেখিয়েই তা বাতিল করে দেয় বিজিপি।
এরপর আটক নায়েক আবদুর রাজ্জাককে ফেরত দেয়ার বিষয়ে বিজিবি বারবার পতাকা বৈঠকে আহ্বান জানালেও তাতে সাড়া দেয়নি বিজিপি। –

বাহাদুর বেপারীশেষের পাতা
ধরে নিয়ে যাওয়ার তিনদিন পরেও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যকে ফেরত দেয়নি মিয়ানমারের সীমান্তরক্ষীরা (বিজিপি)। নায়েক আবদুর রাজ্জাককে ফেরত চাওয়ার জন্য পতাকা বৈঠকের অনুরোধ করেও মিয়ানমারের কাছ থেকে কোনো সাড়া মেলেনি। এদিকে হাতকড়া পরিহিত অবস্থায় নায়েক আবদুর রাজ্জাকের ছবি প্রকাশ করেছে বিজিপির মুখপত্র ‘দ্যা গ্লোবাল নিউ লাইট অব মিয়ানমার’। গত...