kamrul_281845
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ব্রাজিল থেকে আমদানি করা গম যেসব গুদামে রয়েছে সেগুলো সিলগালা করে দেওয়া হয়েছে। তিনি বলেন, মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠিয়ে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ইতিমধ্যে ১৫টি গুদামের গমের নমুনা এসে পৌঁছেছে। এগুলো পরীক্ষাগারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামী তিন দিনের মধ্যে ১৫টি গুদামের গমের নমুনা পরীক্ষার ফলাফল জানা যাবে। তখনই এ বিষয়ে গণমাধ্যমসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হবে। শনিবার জাতীয় সংসদে ৩০০ বিধিতে দেয়া এক বিবৃতিতে তিনি এ দাবি করেন। খবর বাসসের।
খাদ্য অধিদফতরের নিম্নমানের গম আমদানি বিষয়ে যেসব কথাবার্তা হচ্ছে তা ভিত্তিহীন বলে মন্তব্য করে খাদ্যমন্ত্রী বলেন, পরবর্তীতে খাদ্য অধিদপ্তরের কোটেশন দেখে সন্দেহ হলে আবার পরীক্ষা-নিরীক্ষা করে ৫ ও ৬নং প্যাকেজের এক লাখ টন গম আমদানির আদেশ বাতিল করা হয়। ইতিমধ্যে এসব গমের একটি নমুনা প্রধানমন্ত্রীর কাছে পৌঁছালে তিনিও স্বাভাবিকভাবেই এসব গম দেখে উষ্মা প্রকাশ করেন। তিনি বলেন, ম্যাজিস্ট্রেটের মাধ্যমে জেলা প্রশাসকেরা সংশ্লিষ্ট গুদাম থেকে নমুনা পাঠাতে শুরু করেছেন। এগুলো পরীক্ষাগারে পরীক্ষা করে ‘শিগগিরই’ প্রকৃত অবস্থা জানা যাবে।

বাহাদুর বেপারীঅন্যান্য
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, ব্রাজিল থেকে আমদানি করা গম যেসব গুদামে রয়েছে সেগুলো সিলগালা করে দেওয়া হয়েছে। তিনি বলেন, মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে চিঠি পাঠিয়ে ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নমুনা সংগ্রহ করা হচ্ছে। ইতিমধ্যে ১৫টি গুদামের গমের নমুনা এসে পৌঁছেছে। এগুলো পরীক্ষাগারে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামী তিন দিনের...