সংসদ প্রতিবেদক ।
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, আন্তঃরাষ্ট্র সম্পর্ক উন্নয়নে বিগত ৯ বছরে বিশ্বের ১৭টি দেশে নতুন মিশন খোলা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

মন্ত্রী বলেন, আন্তঃরাষ্ট্র সম্পর্ক উন্নয়নে সরকার বিশ্বের বিভিন্ন দেশে গত মেয়াদে (২০০৯-২০১৩) মোট ১০টি নতুন মিশন এবং বর্তমান মেয়াদে ২০১৪ সাল থেকে বর্তমান পর্যন্ত ৭টি নতুন মিশন খুলেছে।

তিনি জানান, আন্তঃরাষ্ট্র সম্পর্ক উন্নয়নে আরো ৮টি নতুন মিশন স্থাপনের বিষয়টি বিভিন্ন পর্যায়ে প্রক্রিয়াধীন রয়েছে। এর মধ্যে রুমানীয়ার রাজধানী বুখারেস্ট, ভারতের চেন্নাই, অস্ট্রেলিয়ার সিডনি ও কানাডার টরেন্টোতে নতুন মিশন স্থাপনের সকল প্রশাসনিক কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

এছাড়া আফগানিস্তানের রাজধানী কাবুল, সুদানের রাজধানী খার্তুম, সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউন এবং যুক্তররাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামীতে অদূর ভবিষ্যতে নতুন মিশন খোলার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/02/36.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/02/36-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনজাতীয়
সংসদ প্রতিবেদক । পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী জানিয়েছেন, আন্তঃরাষ্ট্র সম্পর্ক উন্নয়নে বিগত ৯ বছরে বিশ্বের ১৭টি দেশে নতুন মিশন খোলা হয়েছে।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। তিনি আজ সংসদে সরকারি দলের সদস্য বেগম ফজিলাতুন নেসা বাপ্পির তারকা চিহ্নিত এক প্রশ্নের জবাবে এ কথা জানান। মন্ত্রী বলেন, আন্তঃরাষ্ট্র সম্পর্ক উন্নয়নে সরকার বিশ্বের...