আদালত প্রতিবেদক ।
রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) যে স্থানে দাঁড়িয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন সে স্থান নির্ধারণ করে তার ভাস্কর্য নির্মাণের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
একই সঙ্গে ভবিষ্যৎ প্রজন্মের কাছে এটাকে ঐতিহাসিক স্থাপনা হিসাবে তুলে ধরার জন্য সংরক্ষণের কেন নির্দেশ দেওয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ রবিবার এই আদেশ দেন। আদেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, তথ্য সচিব ও সাংস্কৃতিক সচিবসহ সংশ্লিষ্ট বিবাদীদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের স্থান সংরক্ষণ ও অঙ্গুলি উঁচিয়ে বঙ্গবন্ধুর ভাষণদানরত ভাস্কর্য নির্মাণের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন মোহাম্মদ আবদুল্লাহ আল মাসুমসহ চারজন স্থপতি। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মহসীন রশিদ। শুনানি শেষে হাইকোর্ট রুল জারি করে।

প্রসঙ্গত, গত বছরের ২০ নভেম্বর হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ঐতিহাসিক ৭ মার্চকে জাতীয় দিবস এবং বঙ্গবন্ধুর ভাষণের স্থানে মঞ্চ পুনঃনির্মাণ এবং তার ভাস্কর্য কেন নির্মাণ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিল।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/03/104.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/03/104-300x300.jpgজান্নাতুল ফেরদৌস মেহরিনআইন-আদালত
আদালত প্রতিবেদক । রেসকোর্স ময়দানের (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) যে স্থানে দাঁড়িয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিয়েছিলেন সে স্থান নির্ধারণ করে তার ভাস্কর্য নির্মাণের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। একই সঙ্গে ভবিষ্যৎ...