1444490390
সৌদি আরবে অভিবাসী কর্মীদের জন্য পাঁচ বছর মেয়াদি নতুন আকামা ১৫ অক্টোবর থেকে প্রদান করা হবে। এতে ‘আকামা’ শব্দের বদলে লেখা থাকবে ‘রেসিডেন্ট আইডেন্টিটি’। দেশটির পাসপোর্ট বিভাগ এ ঘোষণা দিয়েছে বলে আরব নিউজের এক খবরে বলা হয়েছে।

১৫ অক্টোবর নতুন হিজরি বর্ষের প্রথম দিন। এই দিন থেকেই আকামা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সৌদি কর্তৃপক্ষ।

প্রতিবেদনে বলা হয়—অভিবাসী ও প্রতিষ্ঠানগুলোকে প্রতিবছর অনলাইনে এই কার্ড নবায়ন করতে হবে। এ জন্য তাদের পাসপোর্ট বিভাগের কার্যালয়গুলোতে যাওয়ার প্রয়োজন নেই। নবায়নকৃত কার্ড বিতরণ করা হবে কুরিয়ারে।

নবায়ন করা হলে, স্পন্সরশিপ বদল হলে বা প্রথমবারের মতো অনুমোদন দেয়ার ক্ষেত্রে পুরোনো কার্ডের বদলে নতুন কার্ড দেয়া হবে। পুরোনো কার্ডগুলো কার্যকর থাকবে মাত্র এক বছর। নতুন কার্ডগুলো ‘আবশির’ বা ‘মুকিম’ সেবার মাধ্যমে নবায়ন করা যাবে।

জালিয়াতি ঠেকাতে নতুন কার্ডে থাকবে ম্যাগনেটিক স্ট্রিপ। আর কার্ডের ওপর মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ থাকবে না। বিদ্যমান বাত্সরিক ফি বলবত্ থাকবে।

http://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444490390.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2015/10/1444490390-300x300.jpgওয়াজ কুরুনীআন্তর্জাতিক
সৌদি আরবে অভিবাসী কর্মীদের জন্য পাঁচ বছর মেয়াদি নতুন আকামা ১৫ অক্টোবর থেকে প্রদান করা হবে। এতে ‘আকামা’ শব্দের বদলে লেখা থাকবে ‘রেসিডেন্ট আইডেন্টিটি’। দেশটির পাসপোর্ট বিভাগ এ ঘোষণা দিয়েছে বলে আরব নিউজের এক খবরে বলা হয়েছে। ১৫ অক্টোবর নতুন হিজরি বর্ষের প্রথম দিন। এই দিন থেকেই আকামা প্রদানের...