ক্রীড়া প্রতিবেদক ।
কী এক বিচিত্র কারণে অনেকদিন ধরে জাতীয় দলে উপেক্ষিত আব্দুর রাজ্জাক। তাই বলে থেমে নেই তার উইকেট শিকার।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।
ঘরোয়া ক্রিকেটে প্রতি ম্যাচেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় থাকেন। সেই ধারাবাহিকতায় এবার পৌঁছে গেলেন রাজ্জাক অনন্য এক উচ্চতায়। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ৫০০ উইকেট শিকার করে ফেললেন গতকাল।

রাজ্জাকের এই অনন্য মাইলফলকের দিনে দক্ষিণাঞ্চল অবশ্য খুব ভালো কিছু করতে পারেনি। আগের দিন দক্ষিণাঞ্চল অলআউট হয়েছিল ৪৪৮ রানে। জবাব দিতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে ৩১৩ রান তুলে ফেলেছে মধ্যাঞ্চল।

এর মধ্যেই রাজ্জাক তার কাঙ্ক্ষিত সেই উইকেটটি পেয়ে যান। ১১৩ প্রথম শ্রেণির ম্যাচে রাজ্জাক স্পর্শ করলেন ৫০০। ১১২ ম্যাচ খেলে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি এনামুল হক জুনিয়রের উইকেট ৪৩৮টি।

৪৯০ উইকেট নিয়ে এবারের বিসিএল শুরু করেছিলেন রাজ্জাক। আগের রাউন্ডে প্রথম ইনিংসে নিয়েছিলেন ৬ উইকেট। পরে দ্বিতীয় ইনিংসে শেষ দিন বিকেলে নেন আরো ৩ উইকেট। তবে সেদিন আর একটি উইকেট ধরা দেয়নি। রাজ্জাককে তাই থাকতে হয় অপেক্ষায়।

অপেক্ষা চলছিল এই রাউন্ডেও। কুয়াশার কারণে বাধাগ্রস্ত হয়েছে খেলা। রাজ্জাক বল হাতে পান দ্বিতীয় দিন শেষ বিকেলে। ৩ ওভার বোলিং করলেও উইকেট পাননি। তৃতীয় দিনও দীর্ঘায়িত হয় অপেক্ষা। মধ্যাঞ্চলের দুই ওপেনার রবিউল ইসলাম রবি ও সাদমান ইসলাম উদ্বোধনী জুটিতেই তোলেন ১৭১ রান।

সেই জুটি ভাঙলেও রাজ্জাক পাচ্ছিলেন না উইকেট। শেষ পর্যন্ত বিকেলে সাদমান ইসলামকে ৯৩ রানে আউট করে পেয়েছেন পাঁচশ উইকেটের অনির্বচনীয় স্বাদ।

সাদমান ৮৯ রান করে এবং রবিউল ইসলাম রবি ৯০ রান করে আউট হন। তারপরও মধ্যাঞ্চলের দারুণ ব্যাটিং চলেছে। দিনশেষে ৮২ রান নিয়ে রকিবুল হাসান এবং ৪২ রান নিয়ে মেহরাব হোসেন জুনিয়র ব্যাট করছেন।

অন্যদিকে সিলেটে চলমান ম্যাচে প্রথম ইনিংসের বিপর্যয় কাটিয়ে ভালো অবস্থায় ফিরেছে উত্তরাঞ্চল। উত্তরাঞ্চল প্রথম ইনিংসে ১৮৭ রানে অলআউট হয়েছিল। জবাবে পূর্বাঞ্চল অলআউট হয় ২১১ রানে। দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নেমে বিপর্যয়ে ছিল উত্তরাঞ্চল। শেষ পর্যন্ত ফরহাদ হোসেনের ৮৪ রানে ভর করে গতকাল দিনের খেলা শেষ পর্যন্ত ২৭৩ রান তুলেছে তারা ৮ উইকেটে। ফরহাদ ১৮৪ বলে ৮৪ রান করেছেন ১০টি চার ও একটি ছক্কায় সাজিয়ে।
খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের।

http://crimereporter24.com/wp-content/uploads/2018/01/843.jpghttp://crimereporter24.com/wp-content/uploads/2018/01/843-300x300.jpgশিশির সমরাটখেলাধুলা
ক্রীড়া প্রতিবেদক । কী এক বিচিত্র কারণে অনেকদিন ধরে জাতীয় দলে উপেক্ষিত আব্দুর রাজ্জাক। তাই বলে থেমে নেই তার উইকেট শিকার।খবর ক্রাইম রিপোর্টার ২৪.কমের। ঘরোয়া ক্রিকেটে প্রতি ম্যাচেই নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় থাকেন। সেই ধারাবাহিকতায় এবার পৌঁছে গেলেন রাজ্জাক অনন্য এক উচ্চতায়। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে...